রবিবার , ৯ কার্তিক, ১৪২৭ , ২৫ অক্টোবর, ২০২০

আইপিও অনুমোদন পেল ক্রিস্টাল ইন্স্যুরেন্স


Published: 2020-09-23 16:54:28 BdST

নিজস্ব প্রতিবেদক: ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বুধবার অনুষ্ঠিত বিএসইসির ৭৪১তম নিয়মিত সভায় এই অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, ক্রিস্টাল ইন্স্যুরেন্স আইপিওতে ১ কোটি ৬০ লাখ সাধারণ শেয়ার ছাড়বে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিও’র মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা পুঁজি উত্তোলন করবে।

পুঁজিবাজার থেকে উত্তোলন করা টাকা ক্রিস্টাল ইন্স্যুরেন্স ট্রেজারি বন্ড ও অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বিএসইসি জানিয়েছে, ৩১ ডিসেম্বর ১৯ অর্থবছরে ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া নেট এ্যাসেট ভ্যালু রয়েছে ২৪ টাকা ৪২ পয়সা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com