বৃহস্পতিবার , ৭ মাঘ, ১৪২৭ , ২১ জানুয়ারি, ২০২১

সেবার মান বাড়াতে আইডিআরএ’র উদ্যোগ


Published: 2020-12-29 10:39:45 BdST

নিজস্ব প্রতিবেদক: সেবার মান বাড়াতে উদ্যোগ গ্রহণ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এই উদ্যোগের অংশ হিসেবে কর্তৃপক্ষের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) এবং আপিল কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। রোববার এক অফিস আদেশে আইডিআরএ এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, সরকারি সেবার মান বৃদ্ধি, কম সময়ে, স্বল্প ব্যয়ে ও ভোগান্তি ছাড়া সেবা প্রদান এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে স্বপ্রণোদিতভাবে সেবা প্রদানে এগিয়ে আসার মনোবৃত্তির বিকাশ ঘটানোর জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা ২০১৫ অনুযায়ী এই কমিটি গঠন করা হলো।

নিয়ন্ত্রক সংস্থার ওই অফিস আদেশ অনুসারে, আপিল কর্মকর্তা পদে দায়িত্ব পালন করবেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (আইন) এবং অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)’র পদে দায়িত্ব পালন করবেন কর্তৃপক্ষের পরিচালক (আইন)। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

নিযুক্ত কর্মকর্তাবৃন্দ নির্দেশিকা মোতাবেক নাগরিক, অভ্যন্তরীণ ও দাপ্তরিক অভিযোগ ও আপিল নিষ্পত্তি করবেন। এ ছাড়াও এ সংক্রান্ত রিপোর্টিং ও অন্যান্য কার্যাদি সম্পাদন করবেন। অফিস আদেশটিতে স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের পরিচালক (আইন) মুহাম্মদ আরিফুল ইসলাম।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com