প্রশাসক নিয়োগ হচ্ছে ডেল্টা লাইফে

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি বীমা কোম্পানি ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ করতে যাচ্ছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। কর্তৃপক্ষের সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে প্রশাসকের দায়িত্ব দেয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার বিকেলেই তিনি দায়িত্ব গ্রহণ করতে পারেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

এর আগে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা আদিব রহমানের আবেদন নাকোচ করে আইডিআরএ। বীমা গ্রাহকদের স্বার্থ ক্ষুন্ন হওয়ার আশঙ্কায় তার আবেদন নবায়ন করা হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি প্রেস ব্রিফিং করে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ'র চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ তোলে বীমা কোম্পানিটি।

তবে সেই অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেন সংস্থাটির চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। তিনি বলেন, নিয়ন্ত্রক সংস্থা যাতে ডেল্টা লাইফের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারে তারই অপকৌশল হিসেবে এ ধরণের মিথ্যা অভিযোগ উত্থাপন করা হয়েছে।

সূত্রটি জানিয়েছে, দায়িত্ব গ্রহণের পর ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগের বিষয়ে বিস্তারিত ব্রিফ করবেন নবনিযুক্ত প্রশাসক সুলতান-উল আবেদীন মোল্লা।

উল্লেখ্য, সুলতান-উল-আবেদীন মোল্লা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ  স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) রিসার্চ বিভাগে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। 

আইডিআরএ যোগ দেয়ার আগে সুলতান-উল-আবেদীন মোল্লা যুক্তরাজ্যভিত্তিক ক্ষুদ্রবীমা গবেষণা কেন্দ্রের (এমআইআরসি) বাংলাদেশে আবাসিক প্রতিনিধি ছিলেন। কয়েকটি লাইফ বীমা কোম্পানিতে দায়িত্ব পালনসহ ১৫ বছরেরও বেশি সময় তিনি বীমা খাতে কাজ করেছেন।