শুক্রবার , ১৩ ফাল্গুন, ১৪২৭ , ২৬ ফেব্রুয়ারি, ২০২১

বিশ্ববিদ্যালয় পর্যায়ে বীমা সচেতনতা বাড়ানোর উদ্যোগ


Published: 2021-02-22 16:09:23 BdST

নিজস্ব প্রতিবেদক: বিশ্ববিদ্যালয় পর্যায়ে বীমা সম্পর্কে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে সরকারি ও বেসরাকরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে একটি ওয়েবিনার আয়োজন করা হচ্ছে। আগামী ১ মার্চ জাতীয় বীমা দিবেসে এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, জাতীয় বীমা দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’কে নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্তৃপক্ষ গঠিত কেন্দ্রিয় কমিটি। সে অনুসারে বীমা দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে ওয়েবিনার আয়োজনের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

মূলত, সরকারি ও বেসরাকরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বীমা সম্পর্কে সচেতনতা বাড়নো এই ওয়েবিনারের লক্ষ্য। অনুষ্ঠানটি বাস্তবায়নে বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্প (বিআইএসডিপি)’কে দায়িত্ব দেয়া হয়েছে। গত ১০ ফেব্রুয়ারি এ সংক্রান্ত একটি চিঠি বিআইএসডিপি’র প্রকল্প পরিচালকের বরাবর পাঠানো হয়েছে।

এ বিষয়ে আইডিআরএ’র পরিচালক (গবেষণা ও উন্নয়ন) মো. শাহ আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বীমা বিষয়ে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে বীমা দিবসে একটি ওয়েবিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্প (বিআইএসডিপি)’কে অনুষ্ঠানটি বাস্তবায়নের দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। ২০২০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com