শুক্রবার , ৪ আষাঢ়, ১৪২৮ , ১৮ জুন, ২০২১

বিআইএ’র প্রাক-বাজেট আলোচনাবীমা এজেন্টদের ৫% অগ্রিম ট্যাক্স প্রদান দু’বছর স্থগিতের দাবি


Published: 2021-05-06 12:51:47 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা এজেন্টদের কমিশনের ওপর ৫ শতাংশ অগ্রিম ট্যাক্স পরিশোধের বিধান দুই বছরের জন্য স্থগিত করার দাবি জানিয়েছে বীমা মালিকদের সংগঠন বিআইএ। আজ বৃহস্পতিবার (৬ মে) ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত প্রাক-বাজেট সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি তুলে ধরেন সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

বিআইএ বলছে, দেশের সকল লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বীমা এজেন্টদের কমিশনের উপর ৫ শতাংশ অগ্রিম ট্যাক্স পরিশোধের বিধান রয়েছে। কিন্তু বর্তমানে আগ্রাসী করোনা ভাইরাসে বাংলাদেশসহ বিশ্বের প্রায় সকল দেশই আক্রান্ত হয়েছে, যা বৈশ্বিক মহামারী আকারে আবির্ভূত হয়েছে।

মহামারী করোনার কারণে বিগত তিন মাস  সকল  মাঠকমী  গৃহবন্দী  থাকায় তারা কোন কাজ করতে পারছে না। সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে তারা জনগণের দুয়ারে দুয়ারে গিয়ে প্রিমিয়াম সংগ্রহ করতে পারছে  না।

ফলে নতুন  ব্যবসাতো  দূরের  কথা , নবায়ন  প্রিমিয়ামও  সংগ্রহ  করতে  পারছে  না। এমতাবস্থায়, বীমা  এজেন্টদের ৫ শতাংশ অগ্রিম ট্যাক্স পরিশোধের বিধান আগামী দুই অর্থ বৎসরের জন্য স্থগিত করার জন্য প্রস্তাব করা হচ্ছে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com