সার্ভেয়ারদের দক্ষতা বাড়াতে ইন্স্যুরেন্স একাডেমিতে ৩ দিনের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: সার্ভেয়ারদের দক্ষতা বাড়াতে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করেছে বাংলাদেশ ইন্স্যুরেস একাডেমি।  শুক্রবার (২৪ সেপ্টেম্বর) কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রথম ভাইস প্রেসিডেন্ট এবং মেঘনা লাইফ ও কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ (পাভেল) ।

স্কিল ডেভেলপমেন্ট ট্রেইনিং ফর ইন্স্যুরেন্স সার্ভেয়রস- শীর্ষক এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক আব্দুস সালাম সোনার।  এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্সুরেন্স একাডেমির পরিচালক এস এম ইব্রাহিম হোসেন। ইন্স্যুরেন্স একাডেমির নিজন্ব ভবনে এ প্রশিক্ষণ আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে সার্ভেয়ারস এসোসিয়েশনের সভাপতি কে এন এম খোরশেদ আলম বাদল এবং সাধারণ সম্পাদক সোহেল আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়াও ইন্স্যুরেন্স একাডেমির বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এ তথ্য জানিয়েছে।

প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় দিন (২৫ সেপ্টেম্বর) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন অংশ নিয়ে বীমা সার্ভেয়ারদের উদ্দেশ্যে মূল্যবান পরামর্শ ও বক্তব্য রাখেন। আর শেষদিন (২৬ সেপ্টেম্বর) নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করবেন।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে নাসির উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিআইএ’র সম্মানিত প্রেসিডেন্ট শেখ কবির হোসেন সর্বদাই সার্ভেয়ারদের ট্রেনিং এবং দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে আসছেন। বিআইএ হতে এ বছরের প্রথম দিকে সার্ভেয়ারদের ফি বৃদ্ধির সাথে সাথে বাধ্যতামূলক ট্রেনিং, প্রয়োজনীয় আধুনিক সরঞ্জামাদি এবং সার্ভেয়ারদের রেটিং করার বিষয়ে আইডিআরএ’র নিকট প্রস্তাবনা দেয়া হয়।

বিআইএ’র প্রথম ভাইস প্রেসিডেন্ট তার বক্তব্যে বৈদেশিক সার্ভেয়াররা যেন এ দেশে কোন বীমা সার্ভে করতে না পারে সে বিষয়ে আইডিআরএ এবং সাধারণ বীমা করপোরেশনকে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। এছাড়াও তিনি আগামীতে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিকে পার্শ্ববর্তী দেশসমূহ হতে প্রশিক্ষক এনে সার্ভেয়ারদের ট্রেনিং প্রদানের পরামর্শ দেন।