জয়পুরহাটে বীমা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ‌‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে' এই প্রতিপাদ্যকে নিয়ে বিপুল উৎসাহ উদ্দিপনা ও যথাযোগ্য মর্যাদায় জয়পুরহাটে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও বিভিন্ন সরকারী বেসরকারি বীমা কোম্পানির সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১মার্চ) দুপুরে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মায়ের আঁচল পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি ও পপুলার লাইফে সহকারী মহা ব্যবস্থাপক এস এম শফিকুল ইসলাম, মেঘনা লাইফে লোকবীমা প্রকল্পের জেনারেল ম্যানেজার (উ.) হারুন অর রশীদ, জীবন বীমা করপোরেশনের ম্যানেজার ফজলুর রহমানসহ প্রমুখ।

জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম বীমার গুরুত্ব আরোপ করে বলেন, সকলকে বীমার আওতার নিয়ে আসতে হবে। সেই সাথে বীমাকারীদের বীমা গ্রহিতাদের আস্থা অর্জন করে সুনামের সাথে দেশের উন্নয়নে অংশীদার হওয়ার আহবান জানান।

তিনি বলেন, বীমা ছাড়া আমেরিকাতে কোন চিকিৎসা করতে পারে না। তাদেরকে বীমা কোম্পানির মাধ্যমে যেতে হবে। কিন্তু আমরা ওই পর্যায়ে যেতে পারিনি। এতে বীমা কোম্পানির ব্যর্থতা থাকতে পারে। সকল মানুষের বীমা থাকলে তাদের চিকিৎসার জন্য দ্বারে দ্বারে ঘুরতে হতো না। তারা চিকিৎসার জন্য বিভিন্ন ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নিবে। আর এই ব্যয় বহন করবে বীমা কোম্পানিগুলো। এটা যদি করা যায় তাহলে অনেক ভালো হবে।

আলোচনা সভা শেষে পপুলার লাইফে মেয়াদ উত্তীর্ণ বীমা দাবির চেক গ্রাহকদের হাতে হস্তান্তর ও রচনা প্রতিযোগিতার চারজন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।