হোমল্যান্ড লাইফের মুখ্য নির্বাহী হলেন বিশ্বজিৎ কুমার মণ্ডল

নিজস্ব প্রতিবেদক: হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগদান করেছেন বিশ্বজিৎ কুমার মণ্ডল। আজ মঙ্গলবার (২৪ মে) সকালে তিনি বীমা কোম্পানিটির অফিসিয়াল কার্যক্রম শুরু করেছেন বলে হোমল্যান্ড লাইফ সূত্র নিশ্চিত করেছে।

বিশ্বজিৎ কুমার মণ্ডল এর আগে যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ছিলেন। ২০১৪ সালের ২০ মার্চ থেকে ২০২০ সালের ৭ এপ্রিল পর্যন্ত দুই মেয়াদে দীর্ঘ ৬ বছর তিনি কোম্পানিটির এ পদে দায়িত্ব পালন করেন।

১৯৯৮ সালের ৪ নভেম্বর ডেল্টা লাইফের সহকারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন বিশ্বজিৎ কুমার মণ্ডল। পরবর্তীতে সানলাইফ ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বিশ্বজিৎ কুমার মণ্ডল ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াস্থ আমেরিকান ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে ‘ফান্ড ইনভেস্টমেন্ট প্র্যাকটিসেস এন্ড দেয়ার ইম্প্যাক্ট অন স্টেকহোল্ডার্স অব লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিজ ইন বাংলাদেশ’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

তিনি ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে দ্বিতীয় শ্রেণীতে প্রথম স্থান অধিকার করে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯৬ সালে আইসিএবি থেকে সিএ (ইন্টামিডিয়েট), ২০১৩ সালে আইসিএবি থেকে সিএ (প্রফেশনাল স্টেজ) ডিগ্রি অর্জন করেন।

এ ছাড়াও ২০০৪ সালে আইসিজিএবি’র ফেলো মেম্বার (এফসিজিএ) হন এবং ২০০৭ সালে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাতে প্রথম স্থান অধিকার করে টাইজার অ্যাওয়ার্ড অর্জন করেন। তিনি দেশ-বিদেশে বহু সেমিনার-সিম্পোজিয়ামে অংশ গ্রহণ করেছেন।

মুখ্য নির্বাহীদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রতিষ্ঠাতা সেক্রেটারি বিশ্বজিৎ কুমার মণ্ডল। বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশেন নির্বাহী কমিটি (২০১৯-২১)’র সদস্য এবং সংগঠনটির লাইফ টেকনিক্যাল সাব-কমিটির সদস্য ছিলেন বিশ্বজিৎ কুমার মণ্ডল।