সকল প্রান্তিক মানুষকে বীমা আওতায় আনতে চাই: শেখ রকিবুল করিম

নিজস্ব প্রতিবেদক: গার্ডিয়ান লাইফ যাদের হাত দিয়ে শুরু হয়েছে তারা শুধু ব্যবসার কথা চিন্তা করেনি। দেশের সকল পর্যায়ের প্রান্তিক মানুষের কথা চিন্তা করে গার্ডিয়ান লাইফ প্রতিষ্ঠা করেছে। তাই আমরা দেশের প্রান্তিক মানুষদের বীমার আওতায় নিয়ে এসে তাদের পাশে থেকে সেবা করতে চাই বলে মন্তব্য করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম।

রোববার (১৮ সেপ্টেম্বর) মহাখালীর ব্র্যাক সেন্টারের অডিটোরিয়ামে মাইক্রোফাইন্যান্স গ্রাহকদের জন্য ডিপিএস সুরক্ষা বীমা চালু করার লক্ষ্যে ব্র্যাকের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ব্র্যাক প্রতিষ্ঠার পিছনে যে মানুষটির অবদান রয়েছে একই সাথে গার্ডিয়ান লাইফ প্রতিষ্ঠার পিছনে ওনার অবদান রয়েছে। গার্ডিয়ান লাইফ এসেছে আসলে মানুষের আস্থা অর্জনের জন্য। আমরা সবাই জানি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি আস্থাহীনতায় ভুগছে। আমরা যখন ২০১৩ সালে অনুমোদন পাই তখন একই সাথে ১৩টি লাইফ বীমা কোম্পানি বাজারে আসছে। আমি মনে করি গার্ডিয়ান লাইফ তাদের থেকে এগিয়ে।

তিনি আরো বলেন, দেশের মাইক্রোইন্স্যুরেন্স কোম্পানিগুলো থেকে গার্ডিয়ান লাইফ একটি ব্যতিক্রমী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। যারা মাইক্রোইন্স্যুরেন্স নিয়ে চিন্তা করে প্রান্তিক মানুষদের নিয়ে চিন্তা করে। আজকে যে ১ কোটি গ্রাহকের কথা বুক ফুলিয়ে বলে থাকি এর কারণ আমরা প্রান্তিক মানুষদের নিয়ে চিন্তা করি বলে এটা সম্ভব হয়েছে।

তিনি বলেন, 'ছায়া সঞ্চয় নিরাপত্তা বীমা' এর মাধ্যমে ব্র্যাকে সাথে নিয়ে আমরা আরো মানুষের দোরগোড়ায় পৌঁছাতে পারবো। গার্ডিয়ান লাইফের শুরু থেকে এই পর্যন্ত আমরা ৫০০ কোটি টাকার বেশি বীমা দাবি পরিশোধ করেছি। বীমা দাবি হওয়ার সপ্তাহের মধ্যে আমরা গ্রাহকের দাবি পরিশোধ করে থাকি। আমরা আমাদের পরিধি বৃদ্ধির চেষ্টা করে যাচ্ছি। কিভাবে আরো মানুষকে সুন্দর ও মানসম্মত সেবা দিতে পারি।

তিনি বলেন, গার্ডিয়ান লাইফ হচ্ছে দেশের শীর্ষস্থানীয় চতুর্থ প্রজন্মের এক বীমা কোম্পানি যা তার পরিষেবা, কর্মপ্রক্রিয়া এবং ব্যবসায়িক মডেলে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে তার মূল দর্শন-সবার জন্য বীমা কে সমুন্নত রেখে দ্রুত প্রসার লাভ করেছে। ২০১৫ সালে সুবিধাবঞ্চিত মানুষের জীবনযাত্রার উন্নয়ন ও আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে প্রতিষ্ঠান দুটি ঐক্যবদ্ধ হয়ে প্রতিষ্ঠা করে গার্ডিয়ান-ব্র্যাক বীমা (জিবিবি)।

আজ ব্র্যাকের ২৫শ' শাখা জুড়ে বিস্তৃত এই ক্ষুদ্রঋণ সুরক্ষা প্রকল্প। গার্ডিয়ান-ব্র্যাক বীমা আজ অবধি ক্ষুদ্রঋণ গ্রহীতাদের ১ লাখ ১০ হাজার টিরও বেশি বীমা দাবি পরিশোধ করেছে। এছাড়াও, শেষকার্য সম্পাদনের জন্য মৃতের পরিবারকে অতিরিক্ত ১০০ কোটি টাকা প্রদান করা হয়েছে। গার্ডিয়ান ব্র্যাক বীমার ক্লেইম পে আউট রেশিও ৯৯ শতাংশ।