জেনিথের বিরুদ্ধে কর্তৃপক্ষে কোন অভিযোগ নেই: আইডিআরএ সদস্য কামরুল হাসান

নিজস্ব প্রতিবেদক: জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের বিরুদ্ধে কর্তৃপক্ষে কোন অভিযোগ নেই বলে মন্তব্য করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান। আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে জেনিথ ইসলামী লাইফের অর্ধ-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আইডিআরএ সদস্য কামরুল হাসান বলেন, ইতোমধ্যে জেনিথ লাইফ গ্রাহক আস্থা অর্জনে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে বলে আমরা অবগত আছি। অনলাইন প্রিমিয়াম পেমেন্ট সিস্টেম, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রিমিয়াম আদায়, বাংলায় ওয়েব সাইট ও অ্যাপস তৈরী করে পলিসি সংক্রান্ত সকল তথ্য গ্রাহকের নিকট সহজবোধ্য করা, দ্রুত মৃত্যুদাবি পরিশোধ, নিয়মিত এসবি প্রদান এবং মেয়াদোত্তর দাবি পরিশোধের মাধ্যমে কোম্পানির প্রতি গ্রাহক আস্থা তৈরি হয়েছে।

জেনিথ ইসলামী লাইফের উদ্দেশ্যে তিনি বলেন, সর্বদা গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে। আপনারা যত দ্রুত গ্রাহক সেবা নিশ্চিত করতে পারবেন তত কোম্পানির প্রতি গ্রাহকের আস্থা তৈরি হবে। যুগের সাথে তাল মিলিয়ে নতুন নতুন পরিকল্প গ্রহণ করতে হবে। আমরা অবগত আছি আপনারা ইতোমধ্যেই পনের কোটি টাকার অধিক বীমা দাবি পরিশোধ করেছেন। যা চতুর্থ প্রজন্মের কোম্পানি হিসেবে অত্যন্ত আশাব্যঞ্জক। এটা আপনাদের ধরে রাখতে হবে।

সম্মেলনে আগত বীমা কর্মীদের উদ্দেশ্যে আইডিআরএ সদস্য কামরুল হাসান বলেন, বীমা একটি মহৎ পেশা। আপনারা সকলে সততা, নিষ্ঠা ও পরিশ্রমের সাথে কাজ করলে এ পেশায় সফলতা আসবে। আপনারা সকলেই অবগত আছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা পেশায় যোগদান করে পরোক্ষভাবে দেশের স্বাধীনতার জন্য কাজ করে গেছেন। তেমনিভাবে নিজের ও আপামর জনসাধারণের অর্থনৈতিক ভিত মজবুত করার জন্য আপনাদের সকলকে কাজ করে যেতে হবে।

বীমা কর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, প্রথম বর্ষ প্রিমিয়াম অর্জনের পাশাপাশি আপনাদের নবায়ন প্রিমিয়াম আদায়ে সর্বদা সচেষ্ট থাকতে হবে। মনে রাখতে হবে কোম্পানির আর্থিক ভিত্তি মজবুতে নবায়ন আদায়ের কোন বিকল্প নেই। কোম্পানির আর্থিক ভিত্তি যত মজবুত হবে গ্রাহক তত বেশি উপকৃত হবে। মেয়াদ শেষে অধিক মুনাফাসহ বীমার টাকা গ্রাহককে ফেরত দেয়া সম্ভব হবে। আপনাদের জন্য এখানে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। যা আত্মস্থ করে কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে।  

আইডিআরএ সদস্য কামরুল হাসান বলেন, প্রতিটি মানুষের দোরগোড়ায় বীমা সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে আইডিআরএ কাজ করে চলেছে। কোম্পানিগুলো যাতে যথাসময়ে দাবি পরিশোধ করে সে ব্যাপারে আমরা সর্বদা সতর্ক দৃষ্টি রাখছি। জাতীয় বীমা দিবস পালন এবং বিভাগীয় পর্যায়ে বীমা মেলা আয়োজনের মাধ্যমে আমরা মানুষের নিকট বীমার বার্তা পৌঁছে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। ইউএমপি সিস্টেমের মাধ্যমে গ্রাহককে তার পলিসির তথ্য প্রদান করা হচ্ছে। এফএ নিয়োগসহ অন্যান্য কার্যাবলী ডিজিটালাইজ করা হচ্ছে। এর ফলে জনসাধারণের মাঝে বীমা সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি হচ্ছে।