সানফ্লাওয়ার লাইফের কর্মকাণ্ডে অসন্তোষ আইডিআরএ, দ্রুত দাবি পরিশোধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কর্মকাণ্ডে অসন্তোষ প্রকাশ করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। সোমবার (২২ নভেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদের সাথে মতবিনিময়ে এই অসন্তোষ প্রকাশ করা হয়। এ সময় বীমা কোম্পানিটিকে গ্রাহকদের দাবি দ্রুত পরিশোধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র নির্বাহী পরিচালক ড. নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি আজ সোমবার গণমাধ্যমে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বীমা দাবি আদায় নিশ্চিত করতে এবং খাতটিতে স্বচ্ছতা প্রতিষ্ঠার লক্ষ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজ ২১ নভেম্বর ২০২২ তারিখ বেলা ১১টায় সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদের সাথে আইডিআরএ’র একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আইডিআরএ চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কর্তৃপক্ষের সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অন্যদিকে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নানসহ কোম্পানিটির অন্যান্য পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা ও প্রধান অর্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মতবিনিয়ম সভায় বীমা কোম্পানিটির প্রিমিয়াম আয়, পলিসি রিনিউয়ের হার, ব্যবস্থাপনা ব্যয়, লাইফ ফান্ডের পরিমাণ, বিনিয়োগ, অনিষ্পন্ন বীমা দাবির পরিমাণ, পরিশোধিত বীমা দাবির পরিমাণ ইত্যাদি বিষয় উপস্থাপন করা হয়।

সভায় সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, অলাভজনক বিনিয়োগ ও বিপুল পরিমাণ অনিষ্পন্ন বীমা দাবির বিষয়ে আইডিআরএ’র পক্ষ থেকে অসন্তোষ প্রকাশ করা হয় এবং বিস্তারিত আলোচনার পর কোম্পানিটির ব্যবস্থাপনা ব্যয় হাস, লাইফ ফান্ডের যথাযথ বিনিয়োগ এবং সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হয়।