বরিশাল বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শেখ কবির হোসেন

'বীমাকে ভালোবাসা মানে বঙ্গবন্ধুকে ভালোবাসা, বীমাকে ভালোবাসা মানে দেশকে ভালোবাসা'

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেছেন, বীমাকে ভালোবাসা মানে বঙ্গবন্ধুকে ভালোবাসা; বীমাকে ভালোবাসা মানে দেশকে ভালোবাসা। তিনি বলেন, বীমাকে আশ্রয় করেই বঙ্গবন্ধু ৬ দফা গঠন করেন। এর মাধ্যমে দেশের স্বাধীনতার ভিত্তি রচনা করেন।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) আয়োজিত বীমা মেলা- ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে দু'দিনব্যাপী এই বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।  

বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেন, বীমা একটি সেবামূলক প্রতিষ্ঠান। উন্নত দেশগুলোর মেগা প্রজেক্টগুলোতে অর্থায়ন করে জীবন বীমা কোম্পানিগুলো। আমরাও লাইফ বীমা কোম্পানি থেকে পদ্মা সেতুকে অর্থায়ন করার প্রস্তাব করছিলাম।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ রক্ষা করেছেন। তাকে আল্লাহ রক্ষা করছেন এই বাংলাকে স্বাধীন রাখার জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে।

বীমা অর্থনীতির মূল চালিকাশক্তি উল্লেখ করে শেখ কবির হোসেন বলেন, আমি মনে করি বীমার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। বীমা পরিবার, ব্যক্তি ও সমাজের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করে। তাই স্থাবর-অবস্থাবর সকল সম্পদ বীমার আওতায় আনা উচিত বলে তিনি মন্তব্য করেন।

শেখ কবির হোসেন বলেন, প্রযুক্তি ব্যবহারে দেশের বীমা খাত এগিয়ে যাচ্ছে। এরইমধ্যে চার-পাঁচটা কোম্পানি ডিজিটাল পদ্ধতিতে বীমা দাবি পরিশোধ করছে। তিনি বলেন, আজকে যারা মেলায় এসেছেন তারা সবাই জীবন বীমার একটি পলিস করে যাবেন।