বরিশাল বীমা মেলায় এনআরবি ইসলামিক লাইফের স্টলে বিশিষ্টজনেরা

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বীমা মেলায় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের সুসজ্জিত স্টল পরিদর্শন করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান, বিআইএ ও বিআইএফ’র প্রেসিডেন্টসহ বীমা খাতের বিশিষ্ট ব্যক্তিবর্গ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে তারা স্টল পরিদর্শনে আসেন।

পরিদর্শকদের মধ্যে ছিলেন- আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বরিশালের জেলা প্রশাসক গৌতম বাড়ই, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী এবং আইডিআরএ সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (লাইফ) কামরুল হাসান ও সদস্য (নন-লাইফ) নজরুল ইসলাম।

অভ্যর্থনায় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের স্টলে উপস্থিত ছিলেন কোম্পানিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহামাদ, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান, পরিচালক মাইনুদ্দিন হাসান চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. শাহ জামাল হাওলাদার, এজেন্সি ডিরেক্টর (ওভারসিজ) হোসনে আরো বেগমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

দেশের একমাত্র লাইফ বীমা কোম্পানি হিসেবে ইতালিসহ বিশ্বের বিভিন্ন দেশে বীমা ব্যবসার কার্যক্রম শুরু করায় এবং স্টল পরিদর্শন করে অতিথিরা এনআরবি ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সার্বিক কার্যক্রমের ভূয়ষি প্রশংসা করেন।

শরিয়া ভিত্তিক বীমা কোম্পানি হওয়ায় বীমা মেলায় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের স্টলটি সাজানো হয়েছে ইসলামী ভাবধারায়। স্টলের সম্মুখভাগে সবুজ রঙে বাংলাদেশকে ফুটিয়ে তোলা হয়েছে এবং মিনারের প্রতীকৃতি দিয়ে ইসলামকে ফুটিয়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন কোম্পানি সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, এনআরবি ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ২০২২ সালের প্রথম ৯ মাসে মোট ১৫ কোটি ৯০ লাখ টাকার প্রিমিয়াম সংগ্রহ করেছে। এর আগে ২০২১ সালের শেষ ৭ মাসে কোম্পানিটির সর্বমোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ৫ কোটি ২ লাখ টাকা।

২০২২ সালের তৃতীয় ত্রৈয়মাসিকে এসে এনআরবি ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের লাইফ ফান্ড বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৫ লাখ টাকা। বর্তমানে বীমা কোম্পানিটির বিনিয়োগের পরিমাণ ১৪ কোটি টাকা এবং সম্পদের পরিমাণ ২৩ কোটি ৫৩ লাখ টাকা।