আস্থা-বিশ্বাস-সততা সোনালী লাইফের মূল শক্তি: মীর রাশেদ বিন আমান

নিজস্ব প্রতিবেদক: আস্থা, বিশ্বাস ও সততা সোনালী লাইফ ইন্স্যুরেন্সে মূল শক্তি বলে মন্তব্য করেছেন কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান।  তিনি বলেন, আমাদের অদৃশ্য কোন কৌশল নেই। আমাদের সফলতা মূলত সততা-স্বচ্ছতা। এটাই গ্রাহকের মাঝে আস্থা অর্জন করতে পেরেছে।

রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ‘২০২২ সালে ৫০০ কোটি উদযাপন’ অনুষ্ঠানে এসব কথা বলেন মীর রাশেদ বিন আমান।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন ছিলেন অনুষ্ঠানের সম্মানিত অতিথি। বিশেষ অতিথি ছিলেন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, সদস্য (লাইফ) কামরুল হাসান ও সদস্য (নন-লাইফ) নজরুল ইসলাম। 

মীর রাশেদ বিন আমান আরো বলেন, সোনালী লাইফ গ্রাহকের আস্থা অর্জন করতে পেরেছে। এজন্যই ৯  বছরে ৫২৩ কোটি টাকা ব্যবসা করতে পেরেছ। আমরা মৃত্যু দাবি ৭ দিনে পরিশোধ করি। অন্যান্য সব ধরনের দাবি নির্ধারিত সময়ে পরিশোধ করা হয়।

তিনি বলেন, আমরা বীমা করার আগে প্রত্যেক গ্রাহকের সাথে ভিডিও কলে কথা বলি, যা রেকর্ড আকারে থাকে। প্রত্যেক গ্রাহক তার একাউন্টে গিয়ে নিজেই তার পলিসির হাল নাগাদ তথ্য জানতে পারেন। এভাবেই আমরা গ্রাহকের আস্থা অর্জন করেছি।

সোনালী লাইফের এই মুখ্য নির্বাহী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখিয়েছেন। যার মধ্য দিয়ে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে উন্নীত হবে। সোনালী লাইফ বীমা খাতে অগ্রণী ভূমিকা নিয়েছে। সোনালী লাইফ শতভাগ ডিজিটালাইজড। ইনট্রিগেটেট সফটওয়্যার এর ব্যবহারের মধ্য দিয়ে কোম্পানির সকল কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।