সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব

সরকারের উচিত দরিদ্রদের জন্য স্বাস্থ্য বীমা চালু করা: রফিকুল ইসলাম বীর উত্তম

নিজস্ব প্রতিবেদক: দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে রাষ্ট্রীয়ভাবে স্বাস্থ্য বীমা চালুর আহবান জানিয়েছেন সরকারি দলের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে অংশ নিয়ে তিনি এ আহবান জানান।

মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার স্বাস্থ্য খাতের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে। সরকারের উচিত দরিদ্রদের জন্য স্বাস্থ্য বীমা চালু করা যাতে নিম্ন আয়ের মানুষ এবং চরম দরিদ্র মানুষ গুরুতর রোগের জন্য সহজে বিনামূল্যে চিকিৎসা পায়।

রফিকুল ইসলাম বীর উত্তম আরো বলেন, দরিদ্র লোকেরা সাধারণত জটিল রোগের চিকিৎসার খরচ বহন করতে পারে না। কারণ তাদের এত ব্যয়বহুল চিকিৎসার জন্য সর্বস্ব হারাতে হয়।

ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনার নবম দিনে অন্যদের মধ্যে অংশ নেন সরকারি দলের সদস্য আ ফ ম রুহুল হক, মো. জিল্লুল হাকিম, আব্দুস সালাম মোর্শেদী, তাহজীব আলম সিদ্দিকী, মাহফুজুর রহমান, এম এ মতিন, মো. আফতাব উদ্দিন সরকার, তানভীর শাকিল জয়, আদিবা আনজুম মিতা ও জাসদের শিরীন আখতার।

এর আগে ৫ জানুয়ারি সংবিধান অনুযায়ি বছরের প্রথম অধিবেশনের প্রথম দিনে সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রীতি অনুযায়ি এ ভাষণ সম্পর্কে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন। এ প্রস্তাবটি সমর্থন করেন সরকারি দলের সদস্য শহীদুজ্জামান সরকার।