৪৬২৫ টাকায় মিলবে ৫ বছরের চিকিৎসা ও জীবন বীমা সুরক্ষা

একগুচ্ছ নতুন সুবিধা নিয়ে এলো জেনিথ ইসলামী লাইফের টার্ম ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা বাজারে একগুচ্ছ নতুন সুযোগ-সুবিধা নিয়ে এলো জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের টার্ম ইন্স্যুরেন্স। ব্যক্তিগত দুর্ঘটনাজনিত এই বীমায় একইসাথে পাওয়া যাবে দুর্ঘটনাজনিত কারণে হাসপাতালে ভর্তির চিকিৎসা খরচ, অঙ্গহানিতে ক্ষতিপূরণ এবং মৃত্যুতেও মিলবে বীমা দাবি।

এ ছাড়াও জেনিথ হেলথ কার্ডের মাধ্যমে দেশজুড়ে একশ’র বেশি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ১০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা পাওয়া যাবে। ৫ বছর ধরে এই বীমা সুবিধা পেতে প্রিমিয়াম দিতে হবে মাত্র একবার, ৪ হাজার ৬২৫ টাকা। তবে ৩ বছরের জন্যও নেয়া যাবে এই বীমা সুবিধা, খরচ হবে ২ হাজার ৯৭৫ টাকা।

বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান বলেন, দেশের বীমা বাজারে টার্ম ইন্স্যুরেন্স এখনো ব্যাপকভাবে প্রচলিত হয়ে ওঠেনি। প্রথমবারের মতো আমরাই একগুচ্ছ নতুন সুযোগ-সুবিধা নিয়ে ব্যক্তিগত পর্যায়ে ব্যাপকভাবে এই বীমা চালুর উদ্যোগ নিয়েছি। গ্রাহকরা খুব অল্প প্রিমিয়ামে স্বাস্থ্য ও জীবন বীমা সুবিধা পাবেন এই পরিকল্পে।

এস এম নুরুজ্জামান বলেন, স্বল্প ও মধ্যম আয়ের মানুষদের সামনে রেখেই আমরা বীমা পরিকল্পটির ডিজাইন করেছি। তাদের জন্য খুবই উপযোগী হবে জেনিথ ইসলামী লাইফের এই টার্ম ইন্স্যুরেন্স। ১৮ থেকে ৬২ বছর বয়সী যেকেউ এই বীমা পলিসি গ্রাহণ করতে পারবেন। ৫ বছর মেয়াদী এই বীমা পরিকল্প গ্রহণে একজন গ্রাহকের দিনে খরচ হবে গড়ে প্রায় আড়াই টাকা।

যেসব সুবিধা পাওয়া যাবে এই টার্ম ইন্স্যুরেন্সে:

জেনিথ ইসলামী লাইফের টার্ম ইন্স্যুরেন্সে গ্রাহকের স্বাভাবিক মৃত্যুতে মিলবে ৫০ হাজার টাকার বীমা দাবি। দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে এই সুবিধা হবে দ্বিগুণ, পাওয়া যাবে সর্বোচ্চ ১ লাখ টাকার মৃত্যুদাবি।

দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ পাওয়া যাবে সর্বোচ্চ ৩০ হাজার টাকা। এক্ষেত্রে মাথায় আঘাত প্রাপ্ত হলে ৩০ হাজার টাকা প্রদান করা হবে। বুকে আঘাত প্রাপ্ত হলে বীমা দাবি পাওয়া যাবে ১৫ হাজার টাকা।

২য় ও ৩য় পর্যায়ের আগুনে পুড়লে ২২ হাজার ৫শ’ টাকা প্রদান করা হবে। আর ১ম পর্যায়ে আগুনে পুড়ে গেলে পাওয়া যাবে ৩ হাজার টাকা। হাড় ফাটল, স্থানচ্যুতি বা আঁছড় লাগলে বীমা দাবি হিসেবে ৭ হাজার ৫শ’ টাকা প্রদান করা হবে।

দুর্ঘটনায় হাসপাতালে ভর্তিজনিত চিকিৎসা সুবিধার ক্ষেত্রে প্রতি ঘটনায় সর্বোচ্চ ৩ দিন হাসপাতাল ভাতা ৯ হাজার টাকা প্রদান করা হবে। বছরে একাধিক দুর্ঘটনাজনিত ঘটনায় সর্বোচ্চ ১০ দিন হাসপাতাল ভাতা ৩০ হাজার টাকা প্রদান করা হবে।

মারাত্বক অস্ত্রপচারের জন্য বীমা দাবি হিসেবে দেয়া হবে ৩০ হাজার টাকা প্রদান করা হবে। বছরে অ্যাম্বুলেন্স ভাড়া বাবদ প্রদান করা হবে ১০ হাজার টাকা।

তবে নির্ধারিত রোগে বীমা গ্রহণের ১ম বছরেই গ্রাহকের মৃত্যু হলে কোন ক্ষতিপূরণ পাওয়া যাবে না। এ ছাড়াও এইডস, আত্মহত্যা, অপঘাত বা অবৈধ কর্মকাণ্ডজনিত মৃত্যুর ঝুঁকি এই বীমা পরিকল্পের আওতার বাইরে থাকবে।