হোমল্যান্ড লাইফের পরিচালকদের ৮ নির্দেশনা আইডিআরএ'র

নিজস্ব প্রতিবেদক: বীমা দাবি পরিশোধে বিশেষ গুরুত্ব দেয়াসহ কোম্পানি পরিচালনায় শৃঙ্খলা আনয়ন, কর্তৃপক্ষের নির্দেশনা পরিপালন এবং কোম্পানির ব্যবসার উন্নয়নে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের পরিচালকদের ৮টি নির্দেশনা দিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

সোমবার (১২ জুন) বিকেলে আইডিআরএ কার্যালয়ে বীমা কোম্পানিটির পরিচালকদের সাথে অনুষ্ঠিত কর্তৃপক্ষের বৈঠকে সার্বিক বিষয় পর্যালোচনা শেষে এসব নির্দেশনা দেয়া হয়। গণমাধ্যমে পাঠানো এক চিঠিতে মঙ্গলবার (১৩ জুন) এ তথ্য জানিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বৈঠকে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হান্নান মিয়ার নেতৃত্বে পরিচালকবৃন্দ এবং মুখ্য নির্বাহীর সমন্বয়ে ১২ সদস্য অংশগ্রহণ করেন। সভায় কর্তৃপক্ষের সদস্য এবং নির্বাহী পরিচালকবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সার্বিক বিষয় পর্যালোচনা শেষে ৮টি নির্দেশনা দেয়া হয়।

এসব নির্দেশনার মধ্যে রয়েছে- জুন ২০২৩ পর্যন্ত সকল অনিষ্পন্ন বীমা দাবি অবিলম্বে পরিশোধ করতে হবে; আগামী ৩ বছরের ব্যবসায়িক কর্মপরিকল্পনা দাখিল করতে হবে; পলিসি নবায়নের হার কমপক্ষে ৬০ শতাংশে উন্নীত করতে হবে;

কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় অনুমোদিত সীমার মধ্যে রাখতে হবে; চলতি বছরের অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় এ বছরের অবশিষ্ট সময়ের মধ্যে সমন্বয় করে অনুমোদিত সীমার মধ্যে আনতে হবে; কোম্পানির লাইফ ফাণ্ড বৃদ্ধির জন্য যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে;

অপরিশোধিত বীমা দাবি কোম্পানির হিসাবে যথাযথভাবে প্রভিশন করতে হবে; এবং কোম্পানির তহবিল তসরূপের বিষয়ে তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।