ঈদের ছুটি বাড়ল বীমা খাতেও

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদ-উল-আজহার ছুটি এক দিন বাড়িয়ে ৪ দিন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারি একই সিদ্ধান্তের সাথে সঙ্গতি রেখে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষসহ সকল বীমা প্রতিষ্ঠানে আগামী ২৭ জুন (মঙ্গলবার) থেকে ৩০ জুন (শুক্রবার) পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

বুধবার (২১ জুন) কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) সুবীর চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইডিআরএ। একইসঙ্গে ঈদের ছুটি শেষে বীমা খাতের সকল অফিসের সময়সূচী বর্তমান নিয়মেই পরিচালিত হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষের পরিচালক ও মুখপাত্র (উপসচিব) জাহাঙ্গীর আলম।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সর্বশেষ নির্দেশনা অনুসারে, বীমা খাতে সকল অফিসের সময়সূচী সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত খোলা বীমা অফিস এবং শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উল্লেখিত সূচিতে চলবে বীমা অফিস।

উল্লেখ্য, ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আগামী ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদ-উল-আজহার নির্ধারিত সরকারি ছুটি। তবে এ ছুটি ২৭ জুন থেকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। ফলে আগামী ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত থাকবে ঈদের ছুটি। পরদিন ১ জুলাই (শনিবার) থাকবে সাপ্তাহিক ছুটি। সে হিসেবে মোট ৫ দিন ছুটি পাবেন বীমা খাতের চাকরিজীবীরা।