প্রতিটি গ্রাহক আমাদের কাছে গুরুত্বপূর্ণ: কাজী মোরতুজা আলী

নিজস্ব প্রতিবেদক: জেনিথ ইসলামী লাইফের নিরপেক্ষ পরিচালক ও বিআইপিডি’র মহা পরিচালক কাজী মো. মোরতুজা আলী এসিআইআই বলেছেন, প্রতিটি গ্রাহক আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কোন গ্রাহকের প্রতি আমাদের অবহেলা করার সুযোগ নেই। একজন বীমা কর্মীর সামনে এগিয়ে যাওয়ার জন্যও এটি খুবই গুরুত্বপূর্ণ।

বীমা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিদিন আমরা পরিবর্তনে বিশ্বাসী। এই পরিবর্তন হতে হবে ভালোর দিকে, যা আমাদের লক্ষ্যের দিকে এগিয়ে নেবে।

শনিবার (১৫ জুলাই) জেনিথ ইসলামী লাইফের অর্ধ-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাজী মো. মোরতুজা আলী। রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) কামরুল হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীমা কোম্পানিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলী। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান এ টি এম এনায়েত উল্লাহ; পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ; অর্থ কমিটির চেয়ারম্যান আব্দুল জলীল; পরিচালক জামিল আনসারী; নির্বাহী কমিটির চেয়ারম্যান মানসুদ আলম প্রমুখ।

কাজী মোরতুজা আলী বলেন, বীমা কর্মীরা মানুষের ভালোর জন্য কাজ করে। একজন সাধারণ গ্রাহক, যিনি বীমা বোঝেন না, তাকে বীমা সম্পর্কে জানান এবং এর প্রয়োজনীয়তা তার কাছে তুলে ধরেন। বীমা করানোর মাধ্যমে একজন গ্রাহকের বিপদের সময় আর্থিক সেবা নিশ্চিত করেন বীমা কর্মীরা।

তিনি বলেন, আমরা মানুষের দুয়ারো দুয়ারে ঘুরি শান্তির সওদা নিয়ে। মানুষের আর্থিক নিরাপত্তা নিয়ে যে উদ্বেগ থাকে তা দূর করতে আমরা বীমা কর্মীরা কাজ করি। মানুষের মনের শান্তি দিতে আমরা বীমা নিয়ে কাজ করি। মনের শান্তি একজন মানুষের সবচেয়ে বড় চাওয়া।

কাজী মোরতুজা আলী আরো বলেন, একটি আদর্শ বীমা কোম্পানির জন্য যেসব গুণাবলী থাকা প্রয়োজন তার সবগুলোই শুরু হয়েছে জেনিথ ইসলামী লাইফে। ধীরে ধীরে সবগুলো গুণাবলী এখানে বাস্তবে পরিণত হবে ইনশাল্লাহ। আল্লাহ মানুষকে তার রিজিকের ৯০ শতাংশ-ই দিয়েছেন ব্যবসার মাধ্যমে। আমরা সৎ ব্যবসার মাধ্যমে এই রিজিক অর্জনের চেষ্টা করব। আমাদের সবার লক্ষ্য এটাই হওয়া উচিত।