এক্সপ্রেস ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহীর অনুমোদন পেলেন বদিউজ্জামান লস্কর

নিজস্ব প্রতিবেদক: এক্সপেস ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মো. বদিউজ্জামান লস্করের নিয়োগ অনুমোদন দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । রোববার (২৮ জানুয়ারি) এই নিয়োগ অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে ২০২৩ সালের ৪ অক্টোবর পরিচালনা পর্ষদের ৩০৫তম তাকে মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করে এক্সপ্রেস ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ।

বীমা কোম্পানিটির পাঠানো এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বদিউজ্জামান লস্কর ২০১৩ সালের ১ জানুয়ারি সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও দিলকুশা শাখা প্রধান হিসেবে এক্সপেস ইন্স্যুরেন্সের যোগদান করেন।

পরবর্তীতে তাকে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি ও কোম্পানির কাকরাইল শাখা প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়। তিনি ২০২০ সালের ১ জানুয়ারি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন এবং জানুয়ানি ২০২১ হতে হেড অব মার্কেটিং হিসেবে দায়িত্ব পালন করেন।

বদিউজ্জামান লস্কর ২ মে ১৯৯৫ সালে বাংলাদেশ কো-অপারেটিভ ইন্সুরেন্স কোম্পানির ডেপুটি ম্যানেজার পদে যোগদানের মাধ্যমে বীমা পেশায় কর্ম জীবন শুরু করেন। ১৯৯৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তিনি বীমা কোম্পানিটিতে কর্মরত ছিলেন।

পরবর্তীতে ১৯৯৭ সালের ১ অক্টোবর তিনি নর্দান জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও এলিফ্যান্ট রোড শাখা প্রধান হিসেবে যোগদান করেন এবং ৩০ নভেম্বর ১৯৯৯ পর্যন্ত সেখানে কর্মরত ছিলেন।

১৯৯৯ সালের ১ ডিসেম্বর তিনি ইসলামী ইন্স্যুরেস বাংলাদেশে ভাইস প্রেসিডেন্ট ও এলিফ্যান্ট রোড শাখা প্রধান হিসেবে যোগদান করেন এবং ৩১ জুলাই ২০০১ পর্যন্ত তিনি কোম্পানিটিতে কর্মরত ছিলেন।

এরপর তিনি ২০০১ সালের ১ আগস্ট সিনিয়র জেনারেল ম্যানেজার ও লোকাল অফিস শাখা প্রধান হিসেবে তাকাকুল ইসলামী ইন্স্যুরেন্সের যোগদান করেন এবং হেড অব মার্কেটিং হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি উক্ত কোম্পানিতে ৩১ ডিসেম্বর ২০১২ পর্যন্ত কর্মরত ছিলেন।

বদিউজ্জামান লস্কর গোপালগঞ্জ জেলার মকসুদপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি এবং শান্ত মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে সমাজ বিজ্ঞান ও নৃ-বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি বীমা বিষয়ক বিভিন্ন সভা-সেমিনারে যোগদান করেন।