কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের সিইও পদে হাসান তারেকের নিয়োগ নবায়ন অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে হাসান তারেকের নিয়োগ নবায়ন অনুমোদন দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বীমা কোম্পানিটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানির পরিচালনা পর্ষদের সিদ্ধান্তের আলোকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ৪ ফেব্রুয়ারি ২০২৪ হতে ৩ ফেব্রুয়ারি ২০২৭ পর্যন্ত তিন বছরের জন্য কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে হাসান তারেকের নিয়োগ নবায়ন অনুমোদন করেছে।

হাসান তারেক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। প্রথমে অফিসার হিসেবে উত্তরা ব্যাংক এ চাকরিতে যোগদানের মাধ্যমে তার পেশাজীবন শুরু হয়। পরবর্তীতে ১৯৯৭ সালে তিনি একটি বেসরকারি ইন্স্যুরেন্স কোম্পানিতে অফিসার হিসেবে তার বীমা পেশা শুরু করেন।

২০০৩ সালে তিনি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডে যোগদান করে পর্যায়ক্রমে বিভিন্ন ঊর্ধ্বতন পর্যায়ে দায়িত্ব পালন করেন এবং ২০২১ সালে ১ জানুয়ারি তিনি কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

দীর্ঘ ২৫ বছরের বীমা পেশায় তিনি দেশে বিদেশে বীমা বিষয়ক বিভিন্ন সভা, সেমিনার, ওয়ার্কশপ ও প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। দেশের নামকরা পত্র-পত্রিকায় বীমা বিষয়ক তার বিভিন্ন গুরুত্বপূর্ণ সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। বিভিন্ন ইলেক্ট্রিক মিডিয়ায় বীমা বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে ও নিয়মিত টকশোতে অংশ গ্রহণ করেন।

বীমা পেশার ওপর জ্ঞান অর্জনের জন্য তিনি থাইল্যান্ড, ভারত, সিঙ্গাপুরে বিভিন্ন ট্রেনিংয়ে অংশ গ্রহন করেন। এছাড়াও তিনি জাপান, মালয়েশিয়া, মিশর, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডাসহ বিভিন্ন দেশে বীমা পেশার উন্নয়ন সাধনের জন্য ভ্রমণ করেছেন।