জেনিথ লাইফের বীমার আওতায় ৪ বিশ্ববিদ্যালয়ের ৪৪ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি বীমা খাতের চতুর্থ প্রজন্মের কোম্পানি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড দেশের ৪৩ হাজার ৫২৬ জন শিক্ষার্থীকে গ্রুপ জীবন ও স্বাস্থ্য বীমা সুবিধা প্রদান করে আসছে। এই বীমার ফলে শিক্ষার্থীদের চিকিৎসা সেবা নিশ্চিত হওয়ার পাশাপাশি তাদের চিকিৎসা খরচও কমে আসছে।

জেনিথ ইসলামী লাইফের বীমা সুবিধা পাচ্ছেন দেশের ৪টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এর মধ্যে রয়েছে তিনটি পাবলিক এবং একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়।

দেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৭ হাজার ৯৯৬ জন, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ১২ হাজার ৮২৩ জন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ৪৫ জন এবং শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৬৬২ জন শিক্ষার্থী উপভোগ করছেন জেনিথ ইসলামী লাইফের জীবন ও স্বাস্থ্য বীমা সুবিধা।

স্বাস্থ্য বীমার আওতায় থাকা কোন শিক্ষার্থী অসুস্থ অথবা দুর্ঘটনার কারণে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করলে সংশ্লিষ্ট শিক্ষার্থী পাবেন বীমা সুবিধার তফসিল অনুযায়ী নির্দিষ্ট পরিমাণ চিকিৎসা বীমা সুবিধা।

আবার হাসপাতালে ভর্তি না হয়ে ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা নেয়ার ক্ষেত্রেও পাবেন পূর্ব নির্ধারিত বীমা সুবিধা।

তবে এসব ক্ষেত্রে ডাক্তারের ব্যবস্থাপত্র, হাসপাতালের বিলের কাগজপত্র, মেডিকেল টেস্ট রিপোর্টের কপি এবং প্রযোজ্য ক্ষেত্রে ছাড়পত্রের কপি জমা দিতে হয় বীমার আওতায় থাকা শিক্ষার্থীকে।

সম্পূর্ণ ওয়েব বেইজড পদ্ধতিতে বীমা দাবি উত্থাপন এবং নিষ্পত্তি করা হয়। তাই ঘরে বসেই বীমা দাবি করতে পারছেন শিক্ষার্থীরা। আর দাবি নিষ্পত্তির টাকাও প্রদান করা হয় সংশ্লিষ্ট শিক্ষার্থীর অনলাইন অথবা মোবাইল ব্যাংকিং (বিকাশ, রকেট ও নগদ) একাউন্টের মাধ্যমে।

এছাড়াও জেনিথ লাইফের জীবন বীমার আওতায় থাকা কোন শিক্ষার্থী মারা গেলে তার পরিবার পাবেন নির্দিষ্ট পরিমাণ বীমা অংকের টাকা।

এ বিষয়ে জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী এস এম নুরুজ্জামান বলেন, এই বীমার আওতায় থাকা শিক্ষার্থীদের এখন পর্যন্ত প্রায় ১ কোটি টাকার বীমা দাবি পরিশোধ করা হয়েছে। তিনি বলেন, আমরা সবসময়ই গ্রাহকসেবাকে গুরুত্ব দিয়ে আসছি।