বীমা মেলায় ১৮ কোটি টাকার দাবি পরিশোধ করবে কোম্পানিগুলো

নিজস্ব প্রতিবেদক: সিলেটে অনুষ্ঠিতব্য দু'দিনব্যাপী বীমা মেলায় গ্রাহকদের ১৮ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকার দাবি পরিশোধন করবে বীমা কোম্পানিগুলো। আজ সোমবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আগামী ২২ ও ২৩ ডিসেম্বর বীমা মেলা ২০১৭ অনুষ্ঠিত হবে। বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে এ মেলা আয়োজন করা হয়েছে। এতে সহযোগিতা করছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে ২২ ডিসেম্বর সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এর আগে সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে কবি নজরুল অডিটোরিয়াম পযর্ন্ত একটি র‌্যালি অনুষ্ঠিত হবে।

অতিথিদের বক্তব্য শেষে বিভিন্ন কোম্পানির গ্রাহকের ৪ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৪১৯ টাকার দাবি পরিশোধ করা হবে। পরে বীমা কোম্পানিগুলোর স্টল থেকে আরও ১৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ১৬৭ টাকা পরিশোধ করা হবে। মেলায় ১৬টি লাইফ বীমা কোম্পানি এবং ১৪টি নন-লাইফ বীমা কোম্পানি অংশগ্রহণ করবে।

বীমা মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। এসময় আইডিআরএ সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন আহমদ এবং আইডিআরএ'র নির্বাহী পরিচালক খলিল আহমদ উপস্থিত ছিলেন।