গ্রাহকদের আস্থা ফেরাতেই বীমা মেলা: গকুল চাঁদ দাস

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকদের আস্থা ফেরাতেই বীমা মেলা আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)'র সদস্য গকুল চাঁদ দাস। তিনি বলেন, বীমাকে মানুষের কাছে নিয়ে যাওয়া এবং বীমার প্রতি মানুষের আস্থা তৈরি করাই আমাদের লক্ষ্য।

আগামী ২২ ও ২৩ ডিসেম্বর সিলেটে অনু্ষ্ঠিতব্য বীমা মেলা উপলক্ষে আজ সোমবার কর্তৃপক্ষের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় আইডিআরএ চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, সদস্য বোরহান উদ্দিন আহমদ ও নির্বাহী পরিচালক খলিল আহমদ উপস্থিত ছিলেন।

বীমা মেলায় অংশগ্রহণকারী কোম্পানির সংখ্যা কম হওয়ার বিষয়ে গকুল চাঁদ দাস বলেন, নন-লাইফ বীমা কোম্পানিগুলোর শাখা বেশি থাকে যেসব অঞ্চলে শিল্পায়ন হয়েছে। সিলেটে শিল্পায়ন এখনো সেভাবে হয়নি। তাই অধিকাংশ নন-লাইফ বীমা কোম্পানির শাখা সিলেটে নেই। যে কারণে মেলায় নন-লাইফ বীমা কোম্পানির অংশগ্রহণ কম।

আইডিআরএ'র এই সদস্য বলেন, দেশে বীমার খুব বেশি প্রডাক্ট আনতে পারিনি। অল্প কিছু প্রডাক্টই চলছে। নতুন কোম্পানিগুলোও তাদের নতুন কোন প্রডাক্ট আনতে পারেনি। তিনি বলেন, আগামী বীমা মেলায় যাতে কোম্পানিগুলো নতুন প্রডাক্ট আনতে পারে সে চেষ্টা করা হবে। চট্টগ্রামে আগামী বীমা মেলা অনুষ্ঠিত হবে বলেও জানান গকুল চাঁদ।