সিলেট বীমা মেলা

বীমাখাত উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন আইডিআরএ চেয়ারম্যান

সিলেট থেকে মোস্তাফিজুর রহমান টুংকু: বীমাখাতের উন্নয়নে সকলের সহযোগিতা চেয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)'র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী। সিলেট বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ সহযোগিতা কামনা করেন।

কবি নজরুল অডিটোরিয়ামে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু হয়েছে। এ মেলা আয়োজন করেছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

বীমাখাত সম্পর্কে নিজের সংশ্লিষ্টতা জানিয়ে তিনি বলেন, বীমা আইন আমার হাত ধরেই পাস হয়েছে। এখন প্রবিধান প্রণয়ন বাকি আছে। আমরা গুরুত্ব দিয়েছি ইমেজ সঙ্কট দূর করতে। আমরা বীমা দাবি পরিশোধ করার জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে যাচ্ছি। এরইমধ্যে শতকোটি টাকা বীমা দাবি পরিশোধ করা হয়েছে। আমরা কোম্পানিগুলোকে অনুরোধ করেছি দ্রুত বীমা দাবি পরিশোধ করে দিতে।

বীমাখাত উন্নয়নে কাজ করতে চান এমন অভিব্যক্তি প্রকাশ করে তিনি বলেন, আমাদের জনবল সংকট রয়েছে। এ সংকট দূর করতে আইডিআরএ যারা অস্থায়ী কর্মকর্তা আছেন তাদের স্থায়ী করতে হবে। আমরা বীমাখাতের উন্নয়ন করতে চাই। এ জন্য সকলের সহোযোগিতা প্রয়োজন, বললেন আইডিআরএ চেয়ারম্যান।

আজ শুক্রবার সকালে র‌্যালির মাধ্যমে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত রয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, নিয়ন্ত্রক সংস্থার সদস্য ও মেলা আয়োজক কমিটির কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন আহমদ।

এছাড়া পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ও বিআইএফ'র মহাসচিব বি এম ইউসুফ আলী, সন্ধানী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা আহসানুল ইসলাম টিটু, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম, রূপালী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায় উপস্থিত রয়েছেন।