সিলেট বীমা মেলা

মানুষ যত সচেতন হবে বীমা ব্যবসা তত বাড়বে: অর্থমন্ত্রী

সিলেট থেকে মোস্তাফিজুর রহমান টুংকু: দেশের বীমাখাত উন্নয়নে এবং বীমা বাজার প্রসারে জন সচেতনতার উপর গুরুত্ব দিয়েঅর্থমন্ত্রী বলেছেন, মানুষ যত সচেতন হবে বীমা ব্যবসা তত বাড়বে। সিলেট বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অনুষ্ঠানে কয়েকজন বীমা গ্রাহকের হাতে বীমা দাবির চেক তুলে দেন অর্থমন্ত্রী।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)'র আয়োজনে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু হয়েছে। কবি নজরুল অডিটোরিয়ামে দু'দিনব্যাপী বীমা মেলা শুরু হয়েছে আজ শুক্রবার সকালে।

অর্থমন্ত্রী বলেন, বীমা একটি ঝুঁকি ব্যবস্থাপনা, এটা অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড দিন দিন বেড়ে চলেছে জানিয়ে তিনি বলেন, অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ বীমা। অর্থনীতির কর্মকাণ্ড যত বাড়বে বীমার প্রসার তত বাড়বে।

বীমা সম্পর্কে জনসচেতনতার ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, মানুষ যত সচেতন হবে বীমার বাড়বে।

আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত রয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে, নিয়ন্ত্রক সংস্থার সদস্য ও বীমা মেলা ২০১৭ আয়োজক কমিটির সভাপতি গকুল চাঁদ দাস, কর্তৃপক্ষের সদস্য ও মেলা আয়োজক কমিটির কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন আহমদ।

এছাড়া সানলাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)'র ১ম ভাইস প্রেসিডেন্ট রুবিনা হামিদ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ও বিআইএফ'র মহাসচিব বি এম ইউসুফ আলী, সন্ধানী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা আহসানুল ইসলাম টিটু, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম, রূপালী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায় উপস্থিত রয়েছেন।