সিলেট বীমা মেলায় আইডিআরএ চেয়ারম্যান

একটা সময় আসবে যখন বীমায় কাজ করা নিয়ে গর্ব করবেন

সিলেট থেকে মোস্তাফিজুর রহমান টুংকু: এখন বীমায় চাকরি করেন এ পরিচয় দিতে পারেন না। কিন্তু একটা সময় আসবে যখন বীমায় কাজ করেন এ নিয়ে গর্ব করবেন। সিলেট বীমা মেলার সমাপনী অনুষ্ঠানে বীমা কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

তিনি বলেন, বীমাখাতে ইমেজ সঙ্কট রয়েছে। এ ইমেজ সঙ্কট দেশের বীমাখাতকে বিকশিত হতে বাঁধাগ্রস্ত করছে। অথচ দেশের অর্থনীতিতে বীমাখাতের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের মূল লক্ষ্য ইমেজ সঙ্কট দূর করা। এজন্য আমরা নানা উদ্যোগ নিয়েছি। এর অংশ হিসেবে এ মেলার আয়োজন করেছি। আর এ মেলার আয়োজনে হযরত শাহজালালের পূণ্যভূমি সিলেটকে বেছে নেয়া হয়েছে।

দু'দিনব্যাপী সিলেট বীমা মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন শফিকুর রহমান পাটোয়ারী। 

আজ শনিবার বিকেলে কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিআরএ'র সদস্য ও বীমা মেলা আয়োজক কমিটির সভাপতি গকুল চাঁদ দাস।

নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান আরো বলেন, বীমার হাত ধরে দেশের অর্থনীতি এগিয়ে যাবে। কাজেই বীমাখাতের উন্নয়নে দায়িত্ব নিতে হবে সংশ্লিষ্ট সকলের।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইডিআরএ'র সদস্য ও মেলা আয়োজক কমিটির কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন আহমদ এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ও বিআইএফ'র মহাসচিব বি এম ইউসুফ আলী।

গতকাল শুক্রবার সকালে র‌্যালির মাধ্যমে শুরু হয় দু'দিনব্যাপী সিলেট বীমা মেলা ২০১৭। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ মেলা আয়োজন করে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দু'দিনব্যাপী সিলেট বীমা মেলার সমাপনী ঘোষণা করেন আইডিআরএ চেয়ারম্যান। এরআগে মেলায় অংশগ্রহণকারী বীমা কোম্পানিগুলোর স্টল ও প্রদর্শনী বিবেচনা করে পুরস্কার তুলে দেন।