ন্যাশনাল লাইফের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি

বীমা কোম্পানির মূল কাজ গ্রাহকের রিস্ক গ্রহণ ও সময়মতো দাবি পরিশোধ করা

নিজস্ব প্রতিবেদক: বীমা কোম্পানির মূল কাজ গ্রাহকের রিস্ক গ্রহণ ও সময়মতো দাবি পরিশোধ করা বলে মন্তব্য করেছেন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি। তিনি বলেন, ন্যাশনাল লাইফ আজ তারই নিরিখে সাড়ে ১৭ কোটি টাকার দাবি পরিশোধ করছে।

আজ বুধবার ঢাকার আশুলিয়ায় ফ্যান্টাসি কিংডমে আয়োজিত কোম্পানিটির বীমা দাবির চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ন্যাশনাল লাইফের বৃহত্তর ঢাকা অঞ্চলের ১ হাজার ৫৫৩ জন বীমা গ্রাহককে ১৭ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৭শ’ টাকার দাবি পরিশোধ করা হয়।

ন্যাশনাল লাইফ চেয়ারম্যান বলেন, আমরা দাবি পরিশোধে সর্বদা প্রস্তুত এবং এ জন্য ব্যাংকে টাকা জমা রাখা আছে। তিনি আরো বলেন, সর্বোত্তম গ্রাহকসেবা, দ্রুত দাবি পরিশোধ, লাইফ ফান্ড ও বিনিয়োগের মাধ্যমে ন্যাশনাল লাইফ আজ বীমা শিল্পে মাথা উচু করে দাঁড়িয়ে আছে। সারাদেশে আমাদের লক্ষাধিক কর্মী গৌরবের সাথে জীবিকা নির্বাহ করছে।

মোরশেদ আলম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। মানুষের অর্থনৈতিক উন্নয়ন হয়েছে, ক্রয় ক্ষমতা বেড়েছে। অতীতের তুলনায় এখন বীমাখাত সম্প্রসারণ হচ্ছে। তিনি কর্মীদের সততা ও ন্যায়-নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা জামাল এম এ নাসের বলেন, ন্যাশনাল লাইফ দাবি পরিশোধে সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে। বর্তমানে আমাদের প্রায় ৩ হাজার কোটি টাকা লাইফ ফাণ্ড হিসেবে ব্যাংকে জমা আছে। তাই যখনই দাবি উত্থাপিত হবে তখনই আমরা দাবি পরিশোধ করতে সক্ষম।

তিনি আরো বলেন, ২০১৭ সালে আমরা প্রায় সাড়ে ৭শ’ কোটি টাকার দাবি পরিশোধ করেছি। এ বছর দাবি পরিশোধের পরিমাণ দাঁড়াবে প্রায় ৮শ’ কোটি টাকা। সরকারি বন্ড ক্রয়, ট্যাক্স ও ভ্যাট প্রদানসহ বিভিন্নভাবে আমরা সরকারের অর্থনৈতিক কর্মকাণ্ডে সহযোগিতা করে যাচ্ছি।

সরকার বীমাকে গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে কোম্পানির মুখ্য নির্বাহী আরো বলেন, বীমা এখন আর অবহেলার ক্ষেত্র নয়। সরকার নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র মাধ্যমে বীমার সম্প্রসারণ ও নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি ও কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. কাজিম উদ্দিন বলেন, অতীতে অনেকে এ পেশাকে ভালোভাবে নিতে চায়নি। কিন্তু বর্তমানে দক্ষ ও উচ্চ শিক্ষিতরা এ পেশায় কাজ করছে। এক সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ পেশায় জড়িত ছিলেন। যা আজ আমাদের জন্য অনুপ্রেরণা। আমার মতে এ পেশা উপার্জনের শ্রেষ্ঠ পথ। বীমার প্রতি এখন জনগণের আস্থা ধীরে ধীরে বাড়ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. খসরু চৌধুরী, ইভিপি এন্ড সিএফও প্রবীর চন্দ্র দাস- এফসিএ, ইভিপি খরুশীদ আলম পাটোয়ারী, ইভপি আবুল কাশেম, কোম্পানি সচিব মো. আবদুল ওহাব মিয়ান, এসভিপি বাহার উদ্দিন মজুমদার, ভিপি সাদেক হোসেন, ডিভিপি এএমএম ময়েজ উদ্দিন, ডিভিপি মনির আহমেদ, এভিপি জিএম হেলাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্বে বীমা গ্রাহকদের হাতে বীমা দাবির চেক তুলে দেন এবং সেরা বীমা কর্মীদের মেডেল পরিয়ে দেন কোম্পানির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি।