রবিবার , ১২ আশ্বিন, ১৪২৭ , ২৭ সেপ্টেম্বর, ২০২০

বীমা ডিগ্রিধারীদের বিশেষ সুবিধা প্রসঙ্গে


Published: 2019-10-31 05:03:22 BdST

এ কে এম এহসানুল হক, এফসিআইআই: বীমা খাতে কর্মরত এসিআইআই, এবিআইএ, এমএএস প্রভৃতি ডিগ্রিধারীদের বিশেষ সুযোগ-সুবিধা প্রদানের ব্যাপারে এই পত্রিকায় বিভিন্ন সময় লেখালেখি হয়েছে। এ ব্যাপারে বীমা উন্নয়ন এবং নিয়ন্ত্রণ কর্তৃপক্ষও বীমা কোম্পানিকে একাধিকবার প্রজ্ঞাপন জারি করেছে।

কিন্তু দুঃখজনকভাবে বেশিরভাগ বীমা কোম্পানিই অদ্যাবধি এ ব্যাপারে তেমন কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বীমা কোম্পানির বিরুদ্ধে কড়াকড়ি ব্যবস্থা গ্রহণ না করলে এ ব্যাপারে অগ্রগতির সম্ভাবনা নাই।

নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বীমার সাথে সংশ্লিষ্ট সকলের এই সত্যটি অনুধাবন করা প্রয়োজন যে, প্রফেশনাল ডিগ্রিধারী এবং দক্ষ জনবল ছাড়া বীমা খাতের উন্নয়ন এক কথায় সম্ভব নয়।

বীমা খাতের বৃহত্তর স্বার্থে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে “নির্দেশক্রমে অনুরোধ” সম্বলিত প্রজ্ঞাপন জারি না করে সরাসরি নির্দেশ প্রদান করা সমিচিন হবে।

শুধু প্রজ্ঞাপন জারি করেই নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দায়িত্ব শেষ হবে না। নির্দেশনা অমান্যকারী বীমা কোম্পানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এই সমস্যার সমাধান করা সম্ভব হতে পারে।

তাই এ ব্যাপারে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আবেদন জানাচ্ছি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com