স্বাস্থ্য বীমা গ্রহণের সক্ষমতা না থাকলে যুক্তরাষ্ট্রে ঢুকতে দেবেন না ট্রাম্প


Published: 2019-10-06 02:20:33 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: স্বাস্থ্য বীমা গ্রহণের সক্ষমতা দেখাতে না পারলে অভিবাসন ভিসা আবেদনকারীদের মার্কিন যুক্তরাষ্ট্রে ঢুকতে দেয়া হবে না। শুক্রবার এমনি একটি ঘোষণাপত্রে স্বাক্ষর করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প। আগামী ৩ নভেম্বর থেকে আইনটি কার্যকর হবে বলে ঘোষণাপত্রে বলা হয়েছে।

ঘোষণাপত্র অনুসারে, দেশটিতে প্রবেশের ৩০ দিনের মধ্যেই অনুমোদিত স্বাস্থ্য বীমা গ্রহণের সক্ষমতা আছে অথবা আগাম জানা যায় এমন রোগের যুক্তিসঙ্গত চিকিৎসা ব্যয় বহনের যথেষ্ট অর্থ রয়েছে তা প্রমাণ করতে হবে অভিবাসীকে। অন্যথায় তাদেরকে পুনরায় নিজ দেশে ফেরত পাঠানো হবে।

তবে এরইমধ্যে যেসব অভিবাসী যুক্তরাষ্ট্রে বসবাস করছেন তারা এই আইনের বাইরে থাকবেন। এ ছাড়াও আশ্রয়প্রার্থী, শরণার্থী ও ১৮ বছরের কম বয়সীদের ক্ষেত্রে স্বাস্থ্য বীমা করার প্রয়োজন নেই। তবে তাদের স্বজনদের ক্ষেত্রে অবশ্যই চিকিৎসা বিল পরিশোধ করতে হবে।

ট্রাম্প বলেন, উজ্জ্বল ভবিষ্যদের জন্য আইনিভাবে যেসব অভিবাসী আসেন তাদের স্বাগত জানানো মার্কিন যুক্তরাষ্ট্রের দীর্ঘদিনের ইতিহাস। আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার সামনে যে চ্যালেঞ্জ রয়েছে তার মোকাবিলা করার পাশাপাশি অভিবাসী এবং আমেরিকান করদাতা উভয়কেই ভর্তুকিহীন সেবার ভার থেকে রক্ষা করে আমাদের এই ঐতিহ্য ধরে রাখতে চাই। (সূত্র: ফক্সবিজনেস)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com