বিনামূল্যে এক মাস অতিরিক্ত মটর বীমা কভারেজ দিচ্ছে ভারত

ইন্টারন্যাশনাল ডেস্ক: করোনা ভাইরাসের এই মহামারীতে গ্রাহকদের সহযোগিতা করতে বিনামূল্যে এক মাস অতিরিক্ত মটর বীমা কভারেজ দেয়ার ঘোষণা দিয়েছে ভারতের আকো জেনারেল ইন্স্যুরেন্স। বীমা প্রতিষ্ঠানটি বলছে, লকডাউনের সময় গ্রাহকরা যেহেতু তাদের যানবাহন ব্যবহার করতে পারছে না তাই তাদের বীমা পলিসিও অব্যবহৃত থাকবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে বর্তমানে দেশটিতে চলছে সম্পূর্ণ লকডাউন। গত ২৪ মার্চ মধ্যরাত থেকে শুরু হয়েছে ২১ দিনের এই লকডাউন। তবে গতকাল সোমবার দ্বিতীয় দফায় আগামী ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা করা হয়েছে। যারা লকডাউন মানবে না তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার কথাও স্পষ্ট জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

আকো জেনারেল জানিয়েছে, যেসব গ্রাহক তাদের বীমা পলিসি নবায়ন করেছেন এবং যারা নতুন কিনেছেন তাদেরকে শুধু ১২ মাসের প্রিমিয়াম দিতে হবে। তাহলে অতিরিক্ত আরো এক মাস বীমা কভারেজ পাবেন, তবে এ জন্য তাদেরকে অতিরিক্ত কোন প্রিমিয়াম দিতে হবে না। এই উদ্যোগের ফলে লকডাউনে অব্যবহৃত গাড়ি ও বাইকের পাশাপাশি তাদের বীমা পলিসিও অব্যবহৃত থাকবে।

২০১৭ সালে নিবন্ধন পাওয়া বেসরকারি এ বীমা কোম্পানির হেড অব প্রোডাক্ট স্ট্যাটেজি অনিমেষ দাস বলেন, লকডাউনের এই সময়ে যখন বেশিরভাগ যানবাহন অব্যবহৃত অবস্থায় পার্কিংয়ে পড়ে রয়েছে তখন আমরা আমাদের গ্রাহকদের সহযোগিতা করতে চাই। তাই অতিরিক্ত কোন খরচ ছাড়াই আমরা তাদের বীমা পলিসির মেয়াদ এক মাস বাড়িয়েছি। (সূত্র: লাইভমিন্ট)