মাস্ক তৈরি করলেই স্বাস্থ্য বীমা ফ্রি


Published: 2020-05-16 10:47:01 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: কভিড-১৯ মহামারীতে নাগরিকদের জন্য বিনামূল্যে স্বাস্থ্য বীমা সেবা দেয়া ঘোষণা দিয়েছে পাকিস্তানের বেসরকারি একটি ব্যাংক। জনসচেতনতা বৃদ্ধির প্রচার অভিযানে ব্যাংকটি বলছে, যেকোন নাগরিক ঘরে বসেই একটি মাস্ক তৈরি করে দেখাতে পারলেই পাবেন বিনামূল্যে স্বাস্থ্য বীমা সুবিধা।

২০০৭ সালে প্রতিষ্ঠিত জেএস ব্যাংক লিমিটেড (জেএসবিএল) এই প্রচারণা শুরু করেছে এবং এর বাস্তবায়নকারী অংশীদার মহাভাশ এবং জাহাঙ্গীর সিদ্দিকী ফাউন্ডেশন। বাণিজ্যিক এই ব্যাংকের প্রচার অভিযানের নাম দেয়া হয়েছে ‘মাস্কহামস্যাবকেইলিয়া’ অর্থাৎ সবার জন্য একটি মাস্ক বা মুখোশ।

প্রতিদিন প্রচুর পরিমাণে কভিড-১৯ আক্রান্ত ব্যক্তি সনাক্ত করা সত্ত্বেও, সারা দেশে লকডাউন নিয়ম সহজ করা হচ্ছে। এই প্রেক্ষিতে পাকিস্তানীদের ঘরে বসে মাস্ক তৈরি করা এবং তাদের কর্মস্থলে যাতায়াত ও বাড়িতে অবস্থানের সময় নিরাপদ থাকতে উৎসাহিত করা এই প্রচারণার উদ্দেশ্য।

একইসঙ্গে জনগণ তাদের দৈনন্দিন জীবনে ফিরে আসার ক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা সতর্কতার জন্য সর্বোত্তম প্রয়োজনকেও তুলে ধরা এই প্রচার অভিযানের লক্ষ্য। জেএস ব্যাংকের সাথে মাস্ক তৈরি কর- নামে একটি উদ্ভাবনী প্রচারণার মাধ্যমে ব্যাংকটি মাস্ক পরার গুরুত্ব সম্পর্কে সচেতনতা তৈরি করছে।

বীমা সুবিধাটি গ্রহণের জন্য নাগরিকদেরকে মাস্ক তৈরির নির্দেশাবলী জানতে জেএস ব্যাংকের সামাজিক প্ল্যাটফর্মগুলো পরিদর্শন করতে হবে এবং ৩১ মে’র মধ্যে তাদের মাস্ক তৈরির একটি ভিডিও সেখানে আপলোড করতে হবে। তাহলেই তারা পাবেন বিনামূল্যে স্বাস্থ্য বীমা সুবিধা ।

জেএস ব্যাংকের সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা বাসির শামসি বলেছেন, দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসেবে জেএস ব্যাংক কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে সমাজকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, আমরা মনে করি আমাদের আত্মনির্ভরতার সংস্কৃতি জাগ্রত করা দরকার, যেখানে লোকেরা তাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কার্যকর পদক্ষেপ নিতে সক্ষম।

উল্লেখ্য, জেএস ব্যাংক লিমিটেড (জেএসবিএল) একটি পাকিস্তানি বাণিজ্যিক ব্যাংক। ২০০৭ সালে দেশি-বিদেশি দু’টি বড় বাণিজ্যিক ব্যাংক একীভূত করে গঠন করা হয় এই ব্যাংক। সিন্ধু প্রদেশের রাজধানী ও বৃহত্তম শহর করাচি এর সদর দফতর। বর্তমানে দেশটির ১৭২টি শহরে এই ব্যাংকের ৩৪৫টি শাখা রয়েছে। এ ছাড়াও বাহরাইনের মানামায় একটি আন্তর্জাতিক শাখার মালিক এই ব্যাংক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com