বঙ্গবন্ধু বীমা পরিবারের সদস্য এটা আমাদের গর্ব: শেখ কবির হোসেন


Published: 2019-08-29 20:45:53 BdST

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা শেখ কবির হোসেন বলেছেন, বঙ্গবন্ধু বীমা পরিবারের সদস্য- এটা আমাদের গর্ব। বঙ্গবন্ধু না হলে দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর কারণেই আজ বাঙালিরা এতো ব্যাংক-বীমার মালিক হয়েছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস- ২০১৯ উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আজ বৃহস্পতিবার রাজধানীর আন্তর্জাতিক মার্তৃভাষা ইনস্টিটিউটে বিআইএ অনুষ্ঠানটি আয়োজন করে।

বিআইএ প্রেসিডেন্ট বলেন, জিডিপির প্রবৃদ্ধি এখন ৮ শতাংশ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আগামীতে এই প্রবৃদ্ধি ১২ শতাংশে চলে যাবে। বাংলাদেশের এই অগ্রগতি অনেক রাষ্ট্র পছন্দ করছে না। দেশের ভেতরে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিরাও এটা পছন্দ করছে না। তাই প্রধানমন্ত্রীর জীবনের ওপর বিরাট হুমকি।

শেখ কবির হোসেন বলেন, বঙ্গবন্ধু বাঙালিদের খুব ভালোবাসতেন। তিনি বলতেন- বাঙালিরা আমাকে কখনো মারবে না। আসলে বঙ্গবন্ধুকে বাঙালিরা মারেনি। তাকে মেরেছে পাকিস্তানের প্রেতাত্মা ও আমেরিকার এজেন্টরা। বঙ্গবন্ধু বিশ্ব নেতা হবেন ভেবেই তারা এ নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ডের পেছনে যারা জড়িত তাদের বিচার হয়নি। এখন তাদের বিচার হওয়া উচিত। প্রয়োজনে মরনোত্তর বিচার হবে। কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। গেস্ট অব অনার ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

এ ছাড়াও ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, বেস্ট লাইফের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) আবদুল হাফিজ মল্লিক, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান ড. সেলিনা আফরোজা, আইডিআরএ’র সদস্য গকুল চাঁদ দাস, সাধারণ বীমা করপোরেশনের মূখ্য নির্বাহী সৈয়দ শাহরিয়ার আহসান, পপুলার লাইফের মূখ্য নির্বাহী ও বিআইএফ’র সভাপতি বিএম ইউসুফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com