শনিবার , ১৩ অগ্রহায়ণ, ১৪২৭ , ২৮ নভেম্বর, ২০২০

বীমার প্রচার বাড়াতে সারাদেশে বিলবোর্ড স্থাপনের নির্দেশ


Published: 2020-11-21 13:07:47 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা সম্পর্কে প্রচারণা বাড়াতে এবং গ্রাহক সেবা সহজ করতে দেশের প্রতিটি জেলা ও উপজেলার জনবহুল এলাকায় দৃশ্যমান স্থানে বিলবোর্ড স্থাপনের নির্দেশ দিয়েছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। এই উদ্যোগ বাস্তবায়ন হলে বীমা গ্রাহকরা বীমা সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবে এবং প্রয়োজনে যোগাযোগ বা অভিযোগ করতে পারবে।

এসব বিলবোর্ডে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র ঠিকানাসহ বীমা সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাদি উপস্থাপন করতে বলা হয়েছে। কর্তৃপক্ষের পরিচালক (আইন) মুহাম্মদ আরিফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি গত ১০ নভেম্বর বীমা কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে। এর আগে ২০১৯ সালেও বিষয়টি নিয়ে বীমা কোম্পানিগুলোকে ধারাবাহিকভাবে চারটি চিঠি পাঠানো হয়।

এবারের চিঠিতে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ জানিয়েছে, নির্দেশনার আলোকে কোন কোন জায়গায় এখন পর্যন্ত বিলবোর্ড স্থাপন করা হয়েছে তার তথ্য পরবর্তী ৫ কার্যদিবসের মধ্যে প্রদান করতে হবে এবং বিলবোর্ড স্থাপন না করে থাকলে পরবর্তী ১৫ দিনের মধ্যে মহাসড়কের পাশে বিরবোর্ড স্থাপন করে সে তথ্য কর্তৃপক্ষকে নির্ধারিত ই-মেইলে অবহিত করতে হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com