মঙ্গলবার , ২৭ শ্রাবণ, ১৪২৭ , ১১ আগস্ট, ২০২০

বিআইপিডি’তে শুরু হচ্ছে দু’দিনব্যাপী অনলাইন সেমিনার  


Published: 2020-04-29 10:16:06 BdST

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ইনস্টিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট (বিআইপিডি) এবং ভারতের ধ্রুবসত্য সেন্টার এর যৌথ উদ্যোগে শুরু হচ্ছে দু’দিনব্যাপী অনলাইন সেমিনার। আগামীকাল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এবং (১ মে) শুক্রবার বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ সেমিনার।

এওয়াকেন ইউ জায়ান্ট উইদিন এন্ড স্টার্ট এফ্রেশ শীর্ষক এ সেমিনার আয়োজন করা হয়েছে বিশেষভাবে পেশাজীবীদের জন্য। সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্ত্বশাষিত প্রতিষ্ঠানসহ ব্যাংক, বীমা, মার্চেন্ট ব্যাংক, এমএফআই বা এনজিও পেশায় যারা মধ্যম ও উচ্চস্তরে কমর্রত রয়েছেন তারা সবাই এ সেমিনারে অংশ নিতে পারবেন।

সেমিনারের ফি নির্ধারণ করা হয়েছে জনপ্রতি নীট ১ হাজার ৫শ’ টাকা। রেজিট্রেশনসহ বিস্তারিত জানার জন্য আগ্রহীদেরকে অনলাইনে http://bipdedu.org/index.php/webinar-registration-form/ এই ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে। কোর্সটি পরিচালনা করবেন ভারতের ধ্রুবসত্য সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শ্রী সৌমিত্র চ্যাটার্জি।

বিআইপিডি বলছে, বর্তমানে আমরা সবাই করোনা মহামারির ভয়, উদ্বেগ ও আতঙ্কে আছি। এ ধরণের পরিস্থিতিতে আমরা কখনো পড়ি নাই। এখন আমাদের মনোবল আরো বাড়াতে হবে। এই সেমিনার আমাদের মনোবল অধিকতর উন্নত করার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা রাখবে।

করোনা পরর্বতী পরিস্থিতিতে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। এই সময়ে সঠিক সিদ্ধান্ত পারে ব্যবসাকে সময় উপযোগীভাবে টিকিয়ে রাখতে এবং আরো উন্নত করতে।

এ সেমিনারে বিস্তারিত আলোচনা করা হবে, যে আমাদের কোন কোন দক্ষতা ও গুনাবলী অর্জণ করা প্রয়োজন। আরো জানতে পারবো যে, আমরা কিভাবে মন্দার মধ্যে আমাদের কাজ বা ব্যবসায়ের সুরক্ষা নিশ্চিত করতে পারবো। (সংবাদ বিজ্ঞপ্তি)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com