ডিএসই’র নতুন পরিচালক হানিফ ভূইয়া ও শরীফ আতাউর রহমান

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বীমাখাতসহ সার্বিক খাতের শেয়ার হোল্ডার পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন হানিফ ভূইয়া ও শরীফ আতাউর রহমান।

উৎসব মুখর পরিবেশে মঙ্গলবার (২১ মার্চ) ডিএসই ভবনে এই নির্বাচন অনুতিষ্ঠত হয়। ভোটগ্রহণ চলে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এরআগে গত ২৮ ফেব্রুয়ারি প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন।

নির্বাচনে ৪ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে র‌্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হানিফ ভূইয়া এবং এসএআর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ১১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শরীফ আতাউর রহমান। নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা আসিফ আহমেদ পেয়েছেন ৮৮ ভোট ও মিজানুর রহমান খান পেয়েছেন ৭৭ ভোট।

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আবদুস সামাদের নেতৃত্বে সিকিউরিটিজ লিমিটেডের এমডি হারুন-উর-রশিদ ও এম অ্যান্ড জেড সিকিউরিটিজের এমডি এম মনজুর উদ্দিন আহমেদকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করেছেন।

নির্বাচিতরা বর্তমান পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং খাজা গোলাম রসুলের স্থলাভিষিক্ত হবেন। ডিএসইর ৫৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএমে) এই ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।