আরডিআরএস বাংলাদেশের সাথে গার্ডিয়ান লাইফের ক্ষুদ্রবীমা চুক্তি

নিজস্ব প্রতিবেদক: গ্রামীণ জনগোষ্ঠীর ক্ষমতায়নে কাজ করা উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশের সাথে সম্প্রতি ক্ষুদ্রবীমা চুক্তি স্বাক্ষর করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। এই চুক্তির আওতায় উভয় সংস্থা প্রায় ১০ লাখ নিম্ন আয়ের ঋণ গ্রহীতার সম্ভাব্য আর্থিক ঝুঁকি নিরসন এবং একটি সুরক্ষিত জীবনযাপন নিশ্চিত করতে সমন্বিতভাবে কাজ করবে।

বর্তমানে দেশের ২৯টি জেলায় ৩৪ লাখেরও বেশি সুবিধাবঞ্চিত পরিবারে আর্থিক অগ্রগতি সাধনে কাজ করছে আরডিআরএস বাংলাদেশ। এ ছাড়াও সংস্থাটি ৩৯৬টি সমবায় সমিতির সাথে যুক্ত হয়ে প্রান্তিক সদস্যের ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম এবং আরডিআরএস বাংলাদেশের নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এ তথ্য জানিয়েছে।

এই চুক্তির আওতায় গার্ডিয়ান লাইফ আরডিআরএস বাংলাদেশের গ্রাহক বা ঋণ গ্রহীতাদের জীবন ও অক্ষমতা বীমা কাভারেজ প্রদান করবে। এছাড়া, কোন ঋণ গ্রহীতার মৃত্যুতে তার নমিনিকে অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য নগদ অর্থ প্রদান করবে। যার ফলে ঋণ গ্রহীতার পরিবারের নির্ভরশীল সদস্যরা মৃত্যু পরবর্তী আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করতে পারবে।

আরডিআরএস বাংলাদেশের পক্ষ থেকে মো. ফায়েজুর রহমান, সিনিয়র ডিরেক্টর, মাইক্রোফাইন্যান্স এবং গার্ডিয়ান লাইফের পক্ষ থেকে মাজেদুর রশিদ চৌধুরী, হেড অফ ফাইন্যান্স এন্ড একাউন্টস, আহমেদ ইশতিয়াক মাহমুদ, হেড অফ ব্যাংকাস্যুরেন্স, আবদুল হালিম, হেড অফ মাইক্রোইন্স্যুরেন্স, তৌহিদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট, মাইক্রোইন্স্যুরেন্স, ইরতিফা বিনতে জালাল, এক্সিকিউটিভ অফিসার, মাইক্রোইনস্যুরেন্স চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।