আওয়ামী লীগের নতুন কমিটি

কৃষি ও সমবায় সম্পাদক পুনর্নির্বাচিত ফরিদুন্নাহার লাইলীকে জেনিথ লাইফের শুভেচ্ছা

সংবাদ বিজ্ঞপ্তি: বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হওয়ায় সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলীকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

সোমবার (২৬ ডিসেম্বর) কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান তার বাসায় উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন বীমা কোম্পানিটির এভিপি (অভ্যন্তরীন নিরীক্ষা) মো. আবদুর রহমান।

ফরিদুন্নাহার লাইলী বর্তমানে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি দীর্ঘ দিন ধরে দেশের বেসরকারি বীমা খাতের সাথে সম্পৃক্ত। তিনি স্বপ্ন দেখেন খাতটির জন্য ভালো কিছু করার। এরই ধারাবাহিকতায় যাত্রা শুরু জেনিথ ইসলামি লাইফ ইন্স্যুরেন্সের।

১৯৫৪ সালের ১২ ডিসেম্বর নোয়াখালী জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ফরিদুন্নাহার লাইলী। তিনি ১৯৭১ সালে সক্রিয়ভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান স্নাতক (বিএ অনার্স) ও স্নাতকোত্তর (এমএ) ডিগ্রি অর্জন করেন।

ছাত্র জীবনেই তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে খুব জনপ্রিয় হয়ে ওঠেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামসুন্নহার হলের ভিপি হিসেবে নির্বাচিত হন। ৯ম জাতীয় সংসদের সদস্য ছিলেন ফরিদুন্নাহার লাইলী।

ফরিদুন্নাহার লাইলী বিভিন্ন শিক্ষা ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাথে জড়িত ছিলেন এবং বাংলাদেশ সেকশন এর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম ত্রিবার্ষিক সম্মেলনে দলটির নতুন কমিটি ঘোষণা করা হয়। তিন বছরের জন্য গঠিত এই কমিটিতে দশমবারের মতো সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক।