ব্যাংকাস্যুরেন্স নিয়ে বিআইপিডি’র কর্মশালা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: ‘ব্যাংকাস্যুরেন্স ও ব্যাংকাতাকাফুল: নিড অফ দ্যা টাইম’ শীর্ষক কর্মশালা করেছে বাংলাদেশ ইনস্টিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট (বিআইপিডি) । বুধবার (২২ ফেব্রুয়ারি) অনলাইন ও অফলাইন মাধ্যমে এই কর্মশালা আয়োজন করা হয়। এতে বিভিন্ন লাইফ ও নন-লাইফ বীমা প্রতিষ্ঠান এবং ব্যাংকের মুখ্য নির্বাহী কর্মকর্তাসহ প্রায় ৮০ জন উর্ধ্বতন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

বিআইপিডি’র মহাপরিচালক কাজী মো. মোরতুজা আলী; বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট আনোয়ার আহমদ চৌধুরী, ব্যারিস্টার-এট-ল; মেটলাইফ বাংলাদেশের এসইভিপি ও হেড অফ ব্যাঙ্কাস্যুরেন্স মোহাম্মদ আসিফ শামস এবং ড. নুরুর রহমান, পিএইচডি, ডেটা সায়েন্টিস্ট, অ্যাস্ট্রোফিজিসিস্ট, ইন্স্যুরটেক উদ্যোক্তা কর্মশালায় গঠনমূলক আলোচনা করেন।

আলোচকরা ব্যাঙ্কাস্যুরেন্সের ধারনা ও সম্ভাবনা; ব্যাংকাস্যুরেন্স সম্পর্কে নিয়ন্ত্রকদের নির্দেশনা; ব্যাংকাস্যুরেন্স কি করে ব্যাংকার, বীমাকারী ও গ্রাহকদের জন্য উপকারী হবে; ব্যাংকাস্যুরেন্সের ভবিষ্যৎ কি হতে পারে ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

প্যানেল আলোচক হিসেবে আল-আরাফা ব্যাংক ট্রেনিং ও রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. আব্দুল আউয়াল সরকার, এএফআইআইবিআই ব্যাংকাস্যুরেন্স ও ব্যাংক্যাতাকাফুল নিয়ে তার মতামত, পর্যালোচনা এবং কতিপয় সুপারিশ পেশ করেন। সবশেষে প্রশ্ন উত্তর পর্বে যারা কর্মশালায় অংশ নেন তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্যানেল আলোচক সহ উপস্থিত আলোচকরা।