ফেসবুকে কুকুরের ছবি প্রকাশ করায় পলিসি বাতিল

ইন্টারন্যাশনাল ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুকুরের ছবি প্রকাশ করায় পলিসি বাতিল করেছে মার্কিন বীমা কোম্পানি ক্যালিফোর্নিয়া হোমওনার্স ইন্স্যুরেন্স, ন্যাশনওয়াইড। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় নর্থ ক্যারোলিনা রাজ্যের বাসিন্দা মেলিনা এফথিমিয়াডিস ও তার স্বামীর বীমা পলিসি বাতিল করেছে কোম্পানিটি।

পশু চিকিৎসক মেলিনা জানিয়েছেন, তারা দু’জনই অল্প ঝুঁকির গ্রাহক। তাই তাদের ইচ্ছা ছিল হোমওনার্স পলিসির সঙ্গে পার্সোনাল আম্রেলা লায়াবিলিটি ইন্স্যুরেন্স সংযুক্ত করা। কিন্তু পলিসির জন্য কাগজপত্র পূরণ করে বীমা কোম্পানির কাছে পাঠানোর পর উল্টো তারা পলিসি বাতিলের চিঠি পেয়েছেন।

মেলিনার ফেসবুকে প্রকাশিত কুকুরের ছবি

চিঠিতে বীমা কোম্পানিটি জানিয়েছে, তাদের পরিবারের মালিকানায় একটি বিপজ্জনক শক্তিশালী কুকুর (রোটওয়েলার মিশ্রণ) শাবক রয়েছে। ন্যাশনওয়াইড ইন্স্যুরেন্স কোম্পানি এ ধরণের কুকুর শাবককে অযোগ্য বলে বিবেচনা করে। প্রমাণসরূপ তারা মেলিনার নিজের ফেসবুকে প্রকাশিত কুকুরের ছবিটি পাঠিয়েছে।

মেলিনা বলেন, কোম্পানিটি আমাদের কাছে যে ছবি পাঠিয়েছে সেটা আমার ফেসবুক পেইজ থেকে নেয়া আমার কুকুর জিউসের ছবি। কুকুরটি হচ্ছে ল্যাব / হাউন্ড মিক্স। ছবিতে, কুকুরটি তাদের কম্বল জড়ানো অবস্থায় তুষারের ওপর দিয়ে দৌড়াচ্ছে।যা আমার কাছে তেমন কোন হুমকি মনে হয়নি।

পশু চিকিৎসক মেলিনা দাবি করেছেন, কুকুরটি রোটওয়েলার নয়।বিষয়টি তিনি বীমা ওই কোম্পানির কাছে প্রমাণ করতেও সক্ষম।তবে ন্যাশনওয়াইড ইন্স্যুরেন্স তাদের সিদ্ধান্ত পরিবর্তন করলেও মেলিনা অন্য কোন কোম্পানিতে পলিসি করার সিদ্ধান্ত নিয়েছেন। (সূত্র: ডব্লিউটিভিডি)