শনিবার , ১১ আশ্বিন, ১৪২৭ , ২৬ সেপ্টেম্বর, ২০২০

বন্যায় চীনের বীমাখাতে ৩৪৩ মিলিয়ন ডলার লোকসান


Published: 2020-08-04 13:13:28 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: ব্যাপক বন্যায় চীনের বীমাখাতে ২.৪ বিলিয়ন ইউয়ান তথা ৩৪৩ মিলিয়ন মার্কিন ডলার লোকসান হয়েছে। এর মধ্যে মোটর বীমা, বাণিজ্যিক সম্পত্তি বীমা এবং কৃষি বীমায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। গত ১৭ জুলাই পর্যন্ত লোকসানের এই তথ্য প্রকাশ করেছে চায়না ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স রেগুলেটরি কমিশন (সিবিআইআরসি) ।

চীনের গুয়াংডং, গুয়াংজি, জিয়াংসি, চংকিং, সিচুয়ান, হুবেই, আনহুই, এবং গুইঝৌ সহ ২৬টি প্রদেশে বন্যার খবর পাওয়া গেছে। একাধিক দফায় ভারী বৃষ্টিপাত হয়েছে, যার ফলে বহু জায়গায় বন্যা ও ভূতাত্ত্বিক বিপর্যয় দেখা দিয়েছে। এই বন্যা ও ভূতাত্ত্বিক বিপর্যয়ের করণে দেশটির প্রত্যক্ষ অর্থনৈতিক লোকসান দাঁড়িয়েছে প্রায় ২৮ বিলিয়ন ইউয়ান।

এ অবস্থায় সার্বিক পরিকল্পনা জোরদার করার পাশাপাশি বীমা গ্রাহকদের দাবির প্রতি দ্রুত সাড়া দেয়ার জন্য আর্থিক ও বীমা কোম্পানিগুলোকে দিকনির্দেশ দিয়েছে চায়না ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স রেগুলেটরি কমিশন। এই প্রেক্ষিতে কোম্পানিগুলো বীমা দাবি নিষ্পত্তি দ্রুত করার জন্য 'সবুজ' চ্যানেল স্থাপন করেছে। (সূত্র: এআইআর)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com