শনিবার , ১৪ অগ্রহায়ণ, ১৪২৭ , ২৮ নভেম্বর, ২০২০

মূলধন ঘাটতি: বন্ধ হতে পারে ফিলিপাইনের ৪ বীমা কোম্পানি


Published: 2020-10-19 18:32:03 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা আইনে নির্ধারিত ন্যূনতম মূলধনের শর্ত পূরণ করতে না পারায় বন্ধ হতে পারে ফিলিপাইনের ৪টি বীমা কোম্পানি। খুব শিগগিরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশটির বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা ইন্স্যুরেন্স কমিশন (আইসি) । ফিলিপাইনি ডেইলি ইনকোয়ারার এ খবর দিয়েছে।

বীমা আইনের বিধান অনুসারে, ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে দেশটির সমস্ত লাইফ এবং নন-লাইফ বীমা কোম্পানির নিট সম্পদের পরিমাণ থাকতে হবে ন্যূনতম ৯০০ মিলিয়ন পেসো বা ১৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। তবে ৬টি বীমা কোম্পানি এই শর্ত পূরণ করতে পারেনি।

ইন্স্যুরেন্স কমিশনার ডেনিস বি ফিউনা ডেইলি ইনকোয়ার’কে বলেছেন, মূলধনের প্রয়োজনীয়তা পূরণ করতে না পারা এই ৬টি বীমা কোম্পানিকে গত মার্চ মাসে কোভিড-১৯ মহামারী শুরু হওয়ার পরে বিধান পরিপালনে অস্থায়ীভাবে স্থগিতাদেশ দেয়া হয়েছিল।

তিনি আরো বলেছেন, মার্চ মাসের মাঝামাঝি সময়ে কোভিড-১৯ লকডাউন আরোপ করার আগে এই ৬টি বীমা কোম্পানি আদেশ মেনে চলার প্রক্রিয়াধীন ছিল। এর মধ্যে দু'টি কোম্পানি মূলধনের প্রয়োজনীয়তা পূরণ করেছে। তবে আদেশ না মানা ৪টি কোম্পানির নাম দেননি।

বীমা আইনের বিধান অনুসারে আগামী দিনগুলোতে নিট সম্পদের ন্যূনতম পরিমাণ ৯০০ মিলিয়ন পেসো বা ১৮.৫ মিলিয়ন মার্কিন ডলার পূর্ণ করতে না পারলে বন্ধ হয়ে যাবে এই ৪টি বীমা কোম্পানি।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ মার্চ পর্যন্ত ফিলিপাইনে ১২৯ বীমা কোম্পানির কার্যক্রম চলছিল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com