শুক্রবার , ৩ আষাঢ়, ১৪২৮ , ১৮ জুন, ২০২১

ঘূর্ণিঝড় পুনর্বীমা তহবিল গঠন করছে অস্ট্রেলিয়া


Published: 2021-05-05 15:07:35 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: ১০ বিলিয়ন ডলারের সাইক্লোন রিইন্স্যুরেন্স পুল বা ঘূর্ণিঝড় পুনর্বীমা তহবিল গঠন করতে যাচ্ছে অস্ট্রেলিয়া। ঘূর্ণিঝড়প্রবণ উত্তর অস্ট্রেলিয়ার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের বীমা প্রিমিয়াম হ্রাস করার লক্ষ্যে গতকাল এই উদ্যোগের ঘোষণা দিয়েছে ফেডারেল সরকার।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন এক বার্তায় জানিয়েছেন, ২০২২ সালের ১ জুলাই থেকে উত্তর অস্ট্রেলিয়ায় ঘূর্ণিঝড় এবং বন্যা সম্পর্কিত ক্ষতির কভারেজ দেবে এই পুনর্বীমা তহবিল এবং এটিকে ১০ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের সরকারি গ্যারান্টি দ্বারা সহযোগিতা করা হবে।

এটি ১০ বছরেরও বেশি সময় ধরে উত্তর অস্ট্রেলিয়া জুড়ে গৃহস্থলী, স্ট্রাটা এবং ছোট ব্যবসায়ের জন্য ১.৫ মিলিয়ন ডলারের বেশি বীমা প্রিমিয়াম হ্রাস করবে।

উত্তর অস্ট্রেলিয়ায় পাঁচ লাখের বেশি আবাসিক, স্ট্রাটা এবং ছোট ব্যবসায়িক সম্পত্তির বীমা পলিসি রিইন্স্যুরেন্স পুলের আওতায় আসার যোগ্য বলে আশা করা হচ্ছে।

মরিসন বলেন, আমরা উত্তর অস্ট্রেলিয়ার ভবিষ্যতে বিশ্বাসী। এর অর্থ অস্ট্রেলিয়ানদের উত্তর অস্ট্রেলিয়ায় বসবাস ও কাজ করার জন্য স্থিতিশীলতা বাড়াতে আমাদের আরও পদক্ষেপ নেয়া দরকার।

তিনি আরও যোগ করেছেন, বাড়ির মালিকরা এবং ব্যবসায়ীরা মারাত্মক বীমা ব্যয়ের মুখোমুখি হয়েছে, এবং কিছু ক্ষেত্রে মোটেও বীমা সুবিধা পেতে পারেনি। এটি ঠিক নয় এবং আমরা এটি পরিবর্তন করতে যাচ্ছি।

আমাদের পরিকল্পনাটি ঘূর্ণিঝড়প্রবণ অঞ্চলগুলোতে আরও অস্ট্রেলিয়ানদের সাশ্রয়ী মূল্যের বীমা সরবরাহ করতে দেবে, যুক্ত করেন স্কট মরিসন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com