নন-লাইফ বীমাখাতচেয়ারম্যান-মূখ্য নির্বাহীদের সঙ্গে বৈঠকে বিআইএ’র ৫ সিদ্ধান্ত


Published: 2019-07-28 07:49:37 BdST

ডেস্ক রিপোর্ট: নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) । গতকাল শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

বিআইএ’র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বৈঠকে ১৫ শতাংশের বেশি কমিশন বন্ধের বিষয়ে গত ১৯ জুন সকল নন-লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ পর্যালোচনা করা হয়।

একই সঙ্গে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন কর্তৃক গৃহিত পদক্ষেপগুলো সভায় উপস্থিত সকল সদস্যকে অবহিত করা হয়। এসব বিষয়ের ওপর আলোচনা-পর্যালোচনা শেষে সভায় সর্বসম্মতিক্রমে ৫টি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সেগুলো হলো- কোন নন-লাইফ বীমা কোম্পানিতে কমিশন ভিত্তিতে কোন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া যাবে না এবং এ ধরনের নিয়োগ থাকলে তা ৩১ জুলাই, ২০১৯’র মধ্যে বাতিল করতে হবে। শুধুমাত্র আইডিআরএ’র লাইসেন্সধারী এজেন্টকে ১৫ শতাংশ কমিশন দিতে হবে।

১ আগস্ট থেকে ৩১ ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত কোম্পানিসমূহ যে সকল গ্রাহকদের ব্যবসা করছে সেই সকল গ্রাহকদের সাথে ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত ব্যবসা করবে।

ব্রাঞ্চ ইনচার্জদের সাথে সভা করে এ সকল সিদ্ধান্ত সংশ্লিষ্ট কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তাগণ জানিয়ে দিবেন।

আগস্ট ২০১৯ থেকে অক্টোবর, ২০১৯ পর্যন্ত মাসের শেষ সপ্তাহের শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সকল চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তাদের নিয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও ১ আগস্ট, ২০১৯ তারিখে সকাল ১১টায় সুবিধামত স্থানে প্রেস কনফারেন্স অনুষ্ঠানের যাবতীয় ব্যবস্থাদি বিআইএ গ্রহণ করবে।

বৈঠকে ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমান; এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান আফতাব উল ইসলাম, এফসিএ; পাইওনিয়ার ইন্স্যুরেন্সের চেয়ারম্যান তপন চৌধুরী; ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু; বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান তৌহিদ সামাদ; সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিসি, পিএসসি;

ফিনিক্স ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোহাম্মদ শোয়েব; কর্ণফুলি ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, তাকাফুল ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান ইমদাদুল হক; গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের স্বতন্ত্র পরিচালক আবুল হাসান চৌধুরী; রূপালী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পিকে রায়, এফসিএ; গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী,

ঢাকা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা এ কিউ এম ওয়াজেদ আলী, সোনার বাংলা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল খালেক মিয়া; এশিয়া ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ইমাম শাহীন; এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা বিধু ভুষন চক্রবর্তী বক্তব্য রাখেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com