বুধবার , ২০ শ্রাবণ, ১৪২৭ , ০৫ আগস্ট, ২০২০

রাজবাড়ীতে বীমা কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভা


Published: 2019-11-30 17:52:26 BdST

নিজস্ব প্রতিবেদক: রাজবাড়ী ও ফরিদপুর জেলার বিভিন্ন বীমা কোম্পানির কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজবাড়ী সার্কিট হাউজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (অতিরিক্তি সচিব) ড. শেখ মহ. রেজাউল ইসলাম।

মতবিনিময় সভায় সন্ধানী লাইফের ফরিদপুর ইনচার্জ এম এ আজিজ মুন্সি, হোমল্যান্ড লাইফের সহকারী জেনারেল ম্যানেজার বৃহত্তর ফরিদপুর এরিয়া ইনচার্জ খন্দকার মাসুদ, ফারইস্ট ইসলামী লাইফের ইভিপি মাহবুবুল মাওলা রিপন, এসএম হাবিবুল্লাহ সিদ্দিকীসহ বিভিন্ন বীমা কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাহবুবুল মাওলা রিপনের সভাপতিত্বে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তারা প্রধান অতিথি ড. শেখ মহ. রেজাউল ইসলামের মাধ্যমে সরকারের কাছে স্বাস্থ্য বীমা বাধ্যতামূলক করাসহ সরকারি চাকরিজীবীদের বাধ্যতামূলক বীমা করার প্রস্তাব করেন।

বক্তারা আরো বলেন, বীমা দাবি প্রদানে কোম্পানির সময়ক্ষেপণ একটি বড় সমস্যা। বীমা দাবি পরিশোধের সময়সীমা কমিয়ে ৩০ দিন করার প্রস্তাব করেন। বিশেষ করে গ্রাহকের মৃত্যুতে একটি অসহায় পরিবারের নিকট দ্রুত সময়ে মৃত্যুদাবির টাকা প্রদান করার প্রস্তাব করেন।

প্রধান অতিথি বীমা কর্মকর্তাদে উদ্দেশ্যে বলেন, আমি জানি আপনাদের মনে অনেক হতাশা কাজ করে। আপনাদের চাকরির কোন নিশ্চয়তা নাই । ২০/ ৩০ বছর চাকরি করার পর অবসরে গেলে আপনাদের উপহার হিসেবে একটি ছাতাও দেয়া হয় না। অথচ আপনারা না থাকলে কোম্পানি থাকে না, এটা অনেক কোম্পানির মালিকপক্ষ বিশ্বাস করতে চায় না ।

বীমা আইন ২০১০ হতে ২০১৯ পর্যন্ত আমরা আপনাদের জন্য কাজ করছি বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্সের জেনারেল ম্যানেজার ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী বীমা পরিবারের সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীমা বান্ধব।

তিনি আরো বলেন, আপনাদের ভয়ের কোন কারণ নেই। আপনাদের অভিভাবক আছে। নাম প্রকাশ না করে তিনি বলেন অনেক কোম্পানি আছে যারা ঠিক মতো গ্রাহকদের পাওনা পরিশোধ করে না। ইতোমধ্যে একটি কোম্পানির ব্যবসা বন্ধ করে দেয়ার কথা জানান। আরও হুঁশিয়ার করে দিয়ে বলেন, ভবিষ্যতে প্রয়োজন হলে আরও বন্ধ করা হবে।

ড. রেজাউল ইসলাম বলেন, গ্রাহকদের টাকা না দিয়ে বিদেশ যাওয়ার মানসিকতা বন্ধ করতে হবে। তিনি সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করার মাধ্যমে গ্রাহকদের আস্থা অর্জন করার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে ড.শেখ মহ. রেজাউল ইসলামের নিকট থেকে মেয়াদপূর্তির চেক গ্রহণ করেন সন্ধানী লাইফের বীমা গ্রাহক বিকাশ মন্ডল। রাজবাড়ী মডেল শাখার পলিসি নং ০১১১৯৮৭১৪। দাবির পরমান ১ লাখ ৭২ হাজার ৮৬৬ টাকা। সন্ধানী লাইফের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের প্রধান এম এ আজিজ মুন্সি ও রাজবাড়ী মডেল শাখা অফিসের ইনচার্জ জুগল কুমার এসময় উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com