রবিবার , ৯ কার্তিক, ১৪২৭ , ২৫ অক্টোবর, ২০২০

এসবিসি’র পরিচালক হলেন এ কে এম এহসানুল হক


Published: 2020-09-16 09:49:42 BdST

নিজস্ব প্রতিবেদক: সাধারণ বীমা করপোরেশন (এসবিসি)’র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স প্রফেশনালস সোসাইটি (বিআইপিএস)’র জেনারেল সেক্রেটারি এ কে এম এহসানুল হক, এফসিআইআই। অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (কেন্দ্রিয় ব্যাংক শাখা) গত ১৪ সেপ্টেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। আগামী তিন বছরের জন্য এই নিয়োগ দেয়া হয়েছে।

এ কে এম এহসানুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। প্রায় চার দশক দুবাইয়ে অবস্থানকালে তিনি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিভিন্ন বীমা কোম্পানিতে চাকরি করেছেন।

এ সময় তিনি লন্ডন থেকে ফেলো অফ দি চাটার্ড ইন্স্যুরেন্স ইন্সটিটিউট (এফসিআইআই), এসোসিয়েটস অফ দি ইন্সটিটিউট অফ রিস্ক ম্যানেজমেন্ট (এআইআরএম) এবং এসোসিয়েট অফ দি চাটার্ড ইন্সটিটিউট অফ আরবিট্রেটরস (এসিআইআরবি) ডিগ্রি অর্জন করেন।

বীমা বিষয়ে এ কে এম এহসানুল হকের ১০টি বই প্রকাশিত হয়েছে, যা দেশে এবং বিদেশে সমাদৃত। পেশায় তিনি একজন চাটার্ড ইন্স্যুরার এবং বীমা প্রশিক্ষণের সাথে সম্পৃক্ত। তিনি দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেছেন।

এসবিসি’র পরিচালক হিসেবে নিয়োগের বিষয়ে এ কে এম এহসানুল হক ইন্স্যুরেন্সনিউজবিডি’কে বলেন, এই নিয়োগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং সম্মানিত বোধ করছি। আশা করি এর মাধ্যমে আমি দেশের বীমাখাতে মূল্যবান অবদান রাখতে সক্ষম হবো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com