শনিবার , ৩ মাঘ, ১৪২৭ , ১৬ জানুয়ারি, ২০২১

ইন্স্যুরেন্সনিউজবিডি’র প্রথম প্রকাশনা ‘বীমা সমীক্ষা’ এখন বাজারে


Published: 2020-11-26 16:55:50 BdST

নিজস্ব প্রতিবেদক: সংবাদমাধ্যম হিসেবে পাঠক প্রিয়তা ও আস্থা অর্জনের পর এবার প্রকাশনার জগতে পদার্পন করল বাংলা ভাষায় বীমাখাতের একমাত্র নিউজ পোর্টাল ইন্স্যুরেন্সনিউজবিডি। বীমাখাতের বিভিন্ন বিষয়ে পোর্টালটিতে প্রকাশিত মতামত, প্রশিক্ষণ ও সাক্ষাতকার নিয়ে ‘বীমা সমীক্ষা’ নামে প্রথম বই বাজারে এনেছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন সাধারণ বীমা করপোরেশনের বর্তমান পরিচালক ও বাংলাদেশ ইন্স্যুরেন্স প্রফেশনালস সোসাইটি (বিআইপিএস)’র প্রথম জেনারেল সেক্রেটারি এ কে এম এহসানুল হক (এফসিআইআই)’র ৭৫টি মতামত, ২০টি প্রশিক্ষণ এবং একটি সাক্ষাতকার নিয়ে সাজানো হয়েছে এই বই।

বীমা সমীক্ষা- বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। ইন্স্যুরেন্সনিউজবিডি’র কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে এই বই।  যোগাযোগের ঠিকানা- ৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।  এছাড়া বইটি সম্পর্কে বিস্তারিত জানতে ফোন করা যাবে ০১৯২১৯৭১৩১৮ এই নম্বরে।

বইটির বিষয়ে লেখক এ কে এম এহসানুল হক (এফসিআইআই) বলেন, কেবল শারীরিক সুস্থতাই যথেষ্ট নয়, মানসিক সুস্থতারও প্রয়োজন রয়েছে। অসুস্থ চিন্তা ব্যক্তিবিশেষ, সমাজ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনতে পারে না।  অথচ দেশের বীমাখাতে এই অসুস্থ চিন্তা ও প্রতিযোগিতা দৃশ্যমান।

এই প্রেক্ষাপটে বীমাখাতের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয়ে আমার প্রস্তাব ও পরামর্শ তুলে ধরার চেষ্টা করেছি ইন্স্যুরেন্সনিউজবিডি’তে। আমার এসব লেখা সংরক্ষণ এবং বই আকারে পাঠকের কাছে পৌঁছে দেয়ার ক্ষুদ্র প্রয়াস- বীমা সমীক্ষা।  আমার এই প্রচেষ্টা পাঠকের কাছে সমাদৃত হলে তবেই এর সার্থকতা অর্জিত হবে।

উল্লেখ্য, ইন্স্যুরেন্সনিউজবিডি দেশের এবং আন্তর্জাতিক বীমাশিল্পের তথ্যভিত্তিক প্রতিবেদন, মতামত, মূল্যায়নসহ বীমা প্রশিক্ষণের জন্য লেকচার ও নিবন্ধ প্রকাশ করে আসছে। বীমাখাতের উন্নয়নে বিভিন্ন বিষয় প্রকাশ ও প্রচার করে দেশ-বিদেশের পাঠকদের কাছে পৌঁছে দিয়ে দেশের বীমাখাতের ভাবমূর্তি গঠনে ভূমিকা রাখছে ইন্স্যুরেন্সনিউজবিডি।

বিশ্বের শতাধিক দেশে ইন্স্যুরেন্সনিউজবিডি’র পাঠক রয়েছেন, যারা নিয়মিতভাবে এই পোর্টালের সংবাদ পাঠ করেন। বীমাখাতের বিভিন্ন বিষয় নিয়ে মতামত প্রকাশের পাশাপাশি তারা নিজেদের সমস্যাগুলোও তুলে ধরেন এই প্লাটফর্মে। যা দেশের বিকাশমান বীমাশিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com