অনলাইন আয়োজনে মৃত্যুদাবির চেক হস্তান্তর সাময়িকভাবে স্থগিত

নিজস্ব প্রতিবেদক: অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তর সাময়িকভাবে স্থগিত করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি নিষ্পত্তির প্রয়াস’ নামের এই অনুষ্ঠান। গতকাল সোমবার এ সংক্রান্ত একটি চিঠি লাইফ বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে আইডিআরএ।

কর্তৃপক্ষের ওই চিঠিতে বলা হয়েছে, জাতীয় বীমা দিবস ২০২১ ও বঙ্গবন্ধু বীমা মেলা সফলভাবে আয়োজনের ক্ষেত্রে ব্যাপক প্রস্তুতিমূলক কার্যক্রম চলমান রয়েছে। এ অবস্থায় ইভেন্ট দু’টিকে সফলভাবে আয়োজন করার জন্য ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি নিষ্পত্তির প্রয়াস’ শীর্ষক অনুষ্ঠানটি সাময়িকভাবে স্থগিত করা হলো। অনুষ্ঠানটির বিষয়ে পরবর্তী ঘোষণা পরে জানানো হবে।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন তথা বীমা শিল্পে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখার জন্য ২০২০ সালের ২৫ নভেম্বর থেকে শুরু হয়েছে এই অনুষ্ঠান। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফের সভাপতিত্বে প্রতিমাসের ২য় ও ৪র্থ বুধবার এই অনুষ্ঠান আয়োজন করা হয়।