প্রধানমন্ত্রীর হাত ধরে নিত্য পদক্ষেপে এগিয়ে চলছে বীমা খাত: শেখ মোহাম্মদ সলীম উল্লাহ

নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে নিত্য পদক্ষেপে এগিয়ে চলছে বীমা খাত। তারই নির্দেশনায় এই খাতের বিকাশে আইনী কাঠামো তৈরি, প্রাতিষ্ঠানিক উন্নয়ন, সেবা সহজীকরণ, বীমা দাবি দ্রুত নিষ্পত্তিকরণের কাজ এগিয়ে চলছে।

বুধবার (১ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়া এবং এই শিল্পের সক্ষমতা বৃদ্ধির জন্য কাজ চলছে বীমা খাত ডিজিটাইজেশনের। গ্রাহকদের আস্থার সংকট নিরসন ও তাদের স্বার্থ সুরক্ষায় সমন্বিত মেসেজিং প্লাটফর্ম চালু করা হয়েছে। নতুন নতুন পরিকল্প নিয়ে এগিয়ে আসছে বীমা প্রতিষ্ঠানগুলো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখবেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী ও বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

এ ছাড়াও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্যবৃন্দ, বীমা প্রতিষ্ঠানসমূহের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক/মুখ্য নির্বাহী কর্মকর্তাগণ এবং বীমা জরীপকারী প্রতিষ্ঠানসমূহের উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, ১৯৬০ সালে ১ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। দিনটিকে স্মরণে রাখতে ২০২০ সালে ১৫ জানুয়ারি  মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের প্রেক্ষিতে ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করা হয়। সে অনুযায়ী রাজধানীসহ সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসছে জাতীয় বীমা দিবস।