দক্ষ জনবল না হলে বীমা খাতের উন্নয়ন সম্ভব নয়: শেখ কবির হোসেন

নিজস্ব প্রতিবেদক: দক্ষ জনবল না হলে বীমা খাতের উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। শুক্রবার (১ মার্চ) জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

শেখ কবির হোসে বলেন, বীমা খাতে দক্ষ জনবল তৈরির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্স্যুরেন্স একাডেমি গঠন করেছিলেন। কিন্তু দুঃখের বিষয় একাডেমি যে রকম হওয়ার কথা ছিল সে রকম হয়নি। একাডেমিতে যেভাবে লোকবল দরকার সে রকম লোকবল নেই।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

বিআইএ প্রেসিডেন্ট বলেন, একাডেমিতে যাকে দায়িত্ব দেয়া হয় তিনি একজন এডিশনাল সেক্রেটারি। তিনি মন্ত্রণালয়ে থাকেন এবং একাডেমির দায়িত্ব পালন করেন।

তিনি বলেন, আমরা মনে করি একাডেমিতে অন্তত একজন স্থায়ী ডাইরেক্টর বা হেড থাকা উচিত। অন্ততপক্ষে তাকে ৩ বছরের জন্য রাখতে হবে। তাহলে কাজ বেশি হবে। তা ছাড়া একাডেমি উন্নত হবে না। আর দক্ষ জনবল না হলে এই সেক্টরের উন্নয়ন সম্ভব নয় বলে আমি মনে করি।